যুক্তরাজ্য ফ্লাইট চালু করতে পীড়াপীড়ি করছে: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 05:00:47

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বলেছেন, যুক্তরাজ্য ফ্লাইট চালু করার জন্য পীড়াপীড়ি করছে। তারা বলছে ঢাকা-লন্ডন, ম্যানচেষ্টার, সিলেট ফ্লাইটগুলো চালু করতে। যাতে তারা বিভিন্ন ধরনের সহযোগিতা করতে পারে। বিশেষ করে করোনা মোকাবিলায়। তারা আমাদের উন্নয়ন সহযোগী। করোনাভাইরাস মোকাবিলায় আমাদের অনেক ডাক্তার, নার্স দরকার হবে সে সময় ইউরোপ আমাদের তা সরবরাহ করতে পারবে বলছে। বিমানবন্দর বন্ধ থাকলে তারা আসতে পারবেন না। 

শনিবার (৪ এপ্রিল) ঢাকায় নিজ বাসায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, অস্ট্রেলিয়া আমাদের বিমানবন্দর খুলে দিতে বলছে। অথচ তাদের দেশেই সব ধরনের ফ্লাইট বন্ধ রয়েছে। যুক্তরাজ্যে থাকা প্রবাসীরা আমাদের বলেছে ফ্লাইট চালু না করতে। চালু করলে অনেকে দেশে যেতে চাইবে এতে করে দেশের ক্ষতি হবে। কারণ সেখানে বর্তমানে কোনো কাজ নেই।

তিনি এক প্রশ্নের জবাবে বলেন, করোনাভাইরাসের কারণে বিবিসি রিপোর্ট করেছে- বাংলাদেশে ২০ লাখ লোক মারা যাবে। এটি অতিরঞ্জন। আমরা বিবিসিকে সব সময় সম্মান করি। এরকম অনুমান করে অনেক সময় আতঙ্ক সৃষ্টি করার জন্য। এ ধরনের আতঙ্ক বা গুজবে কান দেওয়া উচিত নয়। যারা এমন কথা ফলাও করে প্রকাশ করে তাদের অন্য উদ্দেশ্য থাকতে পারে। তবে করোনা মোকাবিলায় আমরা ভালোই করছি। সংক্রমণের সংখ্যা কম এবং মৃত্যুর সংখ্যা আরও কম।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, গুজবে কান দেওয়া উচিত নয়। করোনা মোকাবিলায় আমরা ভালই করছি। সংক্রমণের সংখ্যা কম এবং মৃত্যুর সংখ্যা আরও কম।

এ সম্পর্কিত আরও খবর