সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচার দাবি

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 15:48:28

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সংবাদ সংগ্রহে দায়িত্বরত সাংবাদিকদের উপর হামলাকারীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছে গণমাধ্যমকর্মীরা।  

সোমবার (৬ আগস্ট) রাজধানীর কাওরান বাজার মোড়ে সার্ক ফোয়ারায় ‘সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের উপর হামলার প্রতিবাদ এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক সাজা চাই-শীর্ষক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

সাংবাদিকরা জানায়, সাংবাদিকদের ওপর হামলাকারীদের যে পরিচয় হোক,তাদের  বিচার চাই। সাংবাদিকের উপর যারা হামলা করেছে, তাদের ছবি ফুটেজ আমাদের কাছে রয়েছে। আমরা চাই,  ছবি ও পরিচয় দিয়ে পুলিশ বিজ্ঞপ্তি প্রকাশ করে তাদের বিচারের আওতায় আনুক। তাহলে মনে করবো সরকার ও পুলিশ মুক্ত গণমাধ্যমকে সাপোর্ট করে।

তারা আরও বলেন, সাংবাদিকরা কারো শত্রু না। সাংবাদিকরা কারো হামলার স্বীকার হবে এটা কোনোভাবেই প্রত্যাশা করি না। যুদ্ধের ময়দানেও সাংবাদিকদের গায়ে হাত তোলা অন্যায়। আমাদের কাছে ছবি রয়েছে পুলিশ তাদের দ্রুত খুঁজে বের করে বিচার করবে এই আশাই করব।

রোববার (৫ আগস্ট) সাইন্সল্যাবে ও শনিবার জিগাতলা শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীন সংবাদ সংগ্রহের সময় এপির সংবাদ এ এম আহাদসহ বেশ কয়েকজন গণমাধ্যম কর্মীর উপর হামলা চালায় দুর্বৃত্তরা। এর মধ্যে কেউ কেউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

 

এ সম্পর্কিত আরও খবর