রোগীদের সেবা না দিলে ব্যবস্থা নেওয়া হবে: রাঙ্গা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 16:16:59

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে রোগীদের প্রত্যাশিত সেবা দিতে চিকিৎসক ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রীর সাথে কথা হয়েছে। দ্রুত সময়ে হাসপাতালের ভেন্টিলেটরসহ প্রয়োজনীয় সব কিছুর ব্যবস্থা হবে। এখন রোগীদের সেবা দিয়ে করোনাভাইরাস প্রতিরোধে প্রস্তুত হতে হবে। যারা নিয়মের বাইরে যাবেন তাদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (৪ এপ্রিল) বিকেলে রমেক হাসপাতালে করোনাভাইরাস প্রতিরোধে সার্বিক ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

রমেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মসিউর রহমান রাঙ্গা বলেন, পিপিই ও সুরক্ষা সরঞ্জামাদি ছাড়া করোনা আক্রান্ত বা সন্দেহভাজন কোনো রোগীর কাছে কেউ যাবেন না। আপনাদের প্রয়োজনীয় যা কিছু লাগবে, তার ব্যবস্থা করা হয়েছে। সরকারি নির্দেশনা মেনে রোগীদের চিকিৎসা সেবা দিন।

এসময় সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্য বিধি মেনে সবাইকে ঘরে থাকার মাধ্যমেই করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা করা সম্ভব। জাতীয় পার্টি থেকে একটি কমিটি করা হয়েছে। ওই কমিটির সদস্যরা করোনা মোকাবিলায় জেলায় জেলায় কাজ করছে। প্রয়োজনে তাদের প্রাথমিক প্রশিক্ষণ দিয়ে সেবা সংশ্লিষ্ট কাজেও লাগানো হবে।

এ সময় হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম চৌধুরী, মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. নুরুন্নবী লাইজুসহ জাতীয় পার্টির নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে দুপুরে হাসপাতালের চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) দিয়েছে দেশের ইলেক্ট্রনিক জায়ান্ট ওয়ালটন। ৩০০ শতাধিক পিপিই পেয়েছেন জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর