নতুন করে ১৮ জনের করোনা শনাক্ত, মৃত ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 23:39:32

করোনাভাইরাসে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নয়জনের মৃত্যু হলো। নতুন করে দেশে ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৫ এপ্রিল) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এ স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, নতুন করে দেশে ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন মোট আক্রান্তের সংখ্যা ৮৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছেন।  দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৯ জন।

মন্ত্রী আরও বলেন, বিএনপি আমাদের সমালোচনা করছে আমরা নাকি কোন কাজ করছি না। বিএনপিকে বলব আপনারা কি মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন? আমরা তো দেখিনি। আমি বলব, আপনাররা মানুষের সাহায্যে এগিয়ে আসেন।

ব্রিফিং-এ আইইডিসিআর'র পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪ টি কেন্দ্রের মাধ্যমে ৩৬৭ টি জনের নমুনা সংগ্রহ করা। ১৮ জনের মধ্যে ১৩ জনকে আইইডিসিআর এ শনাক্ত করা হয়। বাকি পাঁচ জনের অন্যান্য হাসপাতালে শনাক্ত করা হয়। মোট চিকিৎসাধীন রয়েছেন ৪৬ জন যাদের মধ্যে ৩২ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আর বাকি ১৪ জন্য বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। ১৮ জনের মধ্যে ১২ জন ঢাকার, পাঁচ জন নারায়ণগঞ্জ ও মাদারীপুরে ১ জন। যিনি মারা গেছেন তার বাড়ি নারায়ণগঞ্জ ও  বয়স ৫০ বছর।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার বিষয়টি ঘোষণা দেয় আইইডিসিআর। ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। দেশে করোনাভাইরাস শনাক্ত শুরু হওয়ার পর এক দিনে শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা আজই সর্বোচ্চ।

এ সম্পর্কিত আরও খবর