হটলাইনে ফোন করলেই পৌঁছে যাবে খাদ্যসামগ্রী

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, যশোর | 2023-09-01 09:47:12

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারা দেশের মতো যশোরেও জনসমাগম নিষিদ্ধ করেছে সরকার। এর ফলে কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। ফলে বন্ধ হয়ে গেছে আয়ের উৎস। দুর্বিসহ হয়ে উঠেছে জীবন-জীবিকা। এই অবস্থায় সরকারসহ বিভিন্ন সংস্থা থেকে বিতারণ করা হচ্ছে খাদ্যসামগ্রী। তবে এমন অনেক লোক রয়েছেন যারা লোকলজ্জায় লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী নিতে চান না।

এ অবস্থায় সামাজিক দূরত্ব নিশ্চিত ও দুস্থ মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেওয়ার জন্য নতুন কৌশল নিয়েছেন যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। ইতোমধ্যে তিনি একটি ‘হটলাইন’ নম্বর চালু করেছেন। খাদ্য সহায়তা না পেলে তার দফতরের ওই ‘হটলাইন’ নম্বরে ফোন করার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (৫ এপ্রিল) বিকালে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে করোনায় কর্মহীনদের প্রতি তিনি এ আহ্বান জানান।

মেয়র রেন্টু চাকলাদারের অফিসিয়াল ফেসবুক টাইমলাইনে লিখেছেন, পৌরবাসীর কোন খাদ্য সহায়তা প্রয়োজন এমন কোনো পরিবার এখন পর্যন্ত সরকারি-বেসরকারি খাদ্য সহায়তা না পেলে নিম্নোক্ত নম্বরে নাম, ঠিকানা ও মোবাইল নম্বরসহ কল বা এসএমএস করুন। পৌরসভা আপনার পাশেই আছে। মোবাইল নম্বর- ০১৭১৫-১৪৩৯৪২।

এ বিষয়ে যশোর পৌরসভার সচিব আজমল হোসেন বার্তা২৪.কম-কে বলেন, যশোর পৌরসভার ৯টি ওয়ার্ডে এখন পর্যন্ত ৬ হাজার গরিব অসহায়দের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। এছাড়া চলতি সপ্তাহে আরও ২৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হবে। এর মধ্যে অনেকেই লোকলজ্জার কারণে লাইনে দাঁড়িয়ে খাদ্য সহায়তা নিচ্ছেন না। কিন্তু এসবের মাঝেও যদি কেউ সহায়তা থেকে বাদ পড়েছেন তাদের জন্য সহায়তা প্রয়োজন এমন ব্যক্তিদের কথা ভেবেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। তাদের জন্য হটলাইন নম্বর চালু করেছে যশোর পৌরসভা। হটলাইনে দেওয়া নির্ধারিত নম্বরে ফোন করলেই সময়মতো বাসায় খাদ্য পৌঁছে দেবে যশোর পৌরসভার কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর