সরকারকে সাংবাদিকদের ৭২ ঘণ্টার আল্টিমেটাম

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-06-05 16:24:33

 

ঢাকা: পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের উপর হেলমেটধারীদের হামলার ঘটনায় আগামী ৭২ ঘণ্টার মধ্যে সন্ত্রাসীদের সনাক্ত করে আইনের আওতায় আনার আল্টিমেটাম দিয়েছে কর্মরত সাংবাদিক সমাজ।

মঙ্গলবার (০৭ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজার সার্ক ফোয়ারায় ১০ মিনিট মানববন্ধন ও প্রতীকী কর্মবিরতি থেকে এ দাবি জানান কর্মরত সাংবাদিকরা।

মানববন্ধনে ক্রাইম রিপোর্টাস এসোসিয়েশনের সাবেক সভাপতি পারভেজ খান বলেন, সরকারের ইচ্ছার অভাব আছে। হামলাকারী সবাই চিহ্নিত হয়েছে। সরকার আন্তরিক হলে হামলাকারীরা আইনের আওতায় আসবে।

তিনি বলেন, বিগত দিনে সাংবাদিকদের আন্দোলন থেকে এবারের আন্দোলন ভিন্ন। এবার কোন দলীয় সাংবাদিক পক্ষ আন্দোলন করছে না। এই আন্দোলনের সফলতা আসবে।

বাংলাদেশ ফেডারেশন সাংবাদিক ইউনিয়ন (বিএইউজে) কোষাধ্যক্ষ দীপ আজাদ বলেন, প্রশাসন উস্কানি দাতার পরিচয় প্রকাশ করছে। কিন্তু সাংবাদিকদের উপর হামলাকারীদের ফুটেজ তারা চাইছে না।

তিনি বলেন, প্রশাসনের ইচ্ছে থাকলে তাদের কাছে যে ফুটেছ আছে তাই দিয়ে সন্ত্রাসীদের গ্রেফতার করতে পারবে। সাংবাদিকরা আহত হলে সমাজের অন্য সবাই আহত হয়।

উল্লেখ, গত শনিবার ও রোববার রাজধানীর বিভিন্ন স্থানে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিকদের  উপর একের পর এক হামলা চালানো হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, বাংলাভিশনের সিনিয়র রিপোর্টার দীপন দেওয়ানসহ কর্মরত সাংবাদিক সমাজ।

এ সম্পর্কিত আরও খবর