পঞ্চগড়ে ত্রাণ না পেয়ে দুস্থদের মানববন্ধন

রংপুর, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-09-01 16:19:49

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া পঞ্চগড়ের দিনমজুর ও দুস্থরা ত্রাণ সহায়তা না পেয়ে মুখে মাস্ক পরে মানববন্ধন করেছে ।

বুধবার (৮ এপ্রিল) সকালে পঞ্চগড় শহরের শেরে-বাংলা চত্বরের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কে সামাজিক দূরত্ব বজায় রেখে জেলার বিভিন্ন এলাকা থেকে আসা ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত কর্মহীন ও দুস্থরা এ মানববন্ধন করে ।

এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, করোনাভাইরাসের কারণে প্রশাসন আমাদের কাজে বের না হয়ে নিজ নিজ ঘরে অবস্থান করার নির্দেশ দেওয়ায় আমরা প্রশাসনের নির্দেশ মেনে গত ১৫ দিন ধরে কাজকর্ম বাদ দিয়ে ঘরে বসে আছি । বেকার হয়ে পড়ায় পরিবার-পরিজন নিয়ে আমরা খেয়ে না খেয়ে মানবেতর জীবন যাপন করছি। কিন্তু জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও পৌরসভাসহ বিভিন্ন জনপ্রতিনিধিরা ত্রাণ বিতরণ করলেও আমাদের কোনো খোঁজ খবর নিচ্ছে না এমন কি কোনো সহয়তা বা ত্রাণ দিচ্ছে না। আমরা জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরে তাদের সাথে যোগাযোগ করার জন্য বারবার ফোন করলেও ফোন রিসিভ না করায় আমরা এখন অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন যাপন করতেছি। আমরা কোনো উপায় না পেয়ে আজ রাস্তায় নেমেছি ।

উক্ত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পঞ্চগড় সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, জেলা দারিদ্র্য কল্যাণ সংস্থার পরিচালক শাহ জালাল, পৌর যুবলীগের সভাপতি হাসনাত মো. হামিদুল ইসলাম, আমতলা রাজারপাট আশ্রম প্রকল্পের বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা বসির উদ্দিনসহ বিভিন্ন এলাকা থেকে আসা মুক্তিযোদ্ধা, দিনমজুর, রিকশা ও ভ্যান চালক, হোটেল শ্রমিকসহ গরিব ও দুস্থ মানুষ ।

 

এ সম্পর্কিত আরও খবর