বাড়িতে খাবার নেই, ত্রাণের দাবিতে লালমনিরহাটে বিক্ষোভ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-31 06:27:38

বাড়িতে খাবার না থাকায় ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন লালমনিরহাটের কর্মহীন শতাধিক নিম্ন আয়ের মানুষ।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা শহরের হাড়িভাঙ্গা এলাকার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সামনে এ বিক্ষোভ করেন তারা।

মূলত করোনাভাইরাসের কারণে সারাদেশের মতো লালমনিরহাটের মানুষও কর্মহীন হয়ে পড়েছে। এতে নিম্ন আয়ের অনেকেই অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছেন। যদিও সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণ দেয়া হচ্ছে। কিন্তু ত্রাণ না পাওয়ায় লালমনিরহাটের নিম্ন আয়ের কিছু মানুষের মাঝে চরম ক্ষোভ দেখা দেয়। তাই হাড়িভাঙ্গা এলাকার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সামনে বিক্ষোভ করেন তারা। পরে সদর উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার এসে ত্রাণ দেয়ার প্রতিশ্রুতি দিলে বিক্ষোভকারীরা বাড়ি ফিরে যান।

স্থানীয় দিনমজুর ছাদেক আলীসহ আরও কয়েকজন বলেন, ‘গত দুই সপ্তাহ ধরে কাজে যেতে পারছি না। এ কারণে চুলায় আগুন জ্বলে না। আমাদের গ্রামের কয়েকজন ত্রাণ পেয়েছে। মুখ দেখে ত্রাণ দেয়া হচ্ছে। আমাদের জন্য কী বরাদ্দ নাই?’

জানা গেছে, লালমনিরহাট জেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় নিম্ন আয়ের ২২ হাজার ২৫০টি পরিবারের মাঝে সরকারিভাবে এ যাবৎ মোট ৩১৯ মেট্রিক টন চাল ও ১৩ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। কিন্তু বেশিরভাগ মানুষ এখনো ত্রাণ পাননি।

লালমনিরহাট জেলা ত্রাণ ও পুনর্বাসন অধিদফতর সূত্র জানায়, জেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় ১ লাখ ৭ হাজার ৩১৫টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের চাহিদার একটি তালিকা পাওয়া গেছে। ত্রাণ চেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করা হয়েছে।

লালমনিরহাট সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন জানান, কর্মহীন মানুষের চাপে বাড়িতেই থাকা যাচ্ছে না। দ্রুত আরও ত্রাণ সামগ্রী বিতরণ করা প্রয়োজন। এ জন্য পর্যাপ্ত বরাদ্দ দরকার।

এ সম্পর্কিত আরও খবর