কুয়েটে আবেদন শুরু ১৩ সেপ্টেম্বর,  ভর্তি পরীক্ষা ২৭ অক্টোবর

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:12:26

 

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষা আগামী ২৭ অক্টোবর। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।

আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন শুরু হবে আগামী ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার চলবে ২৩ সেপ্টেম্বর রোববার রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত। টাকা জমা দেয়ার শেষ সময় ২৪ সেপ্টেম্বর বিকাল ৫টা পর্যন্ত। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ১১ অক্টোবর।

সূত্রমতে, এ বছর ভর্তি পরীক্ষার মাধ্যমে সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই) বিভাগে ১২০জন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ১২০জন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই) বিভাগে ১২০জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং(সিএসই) বিভাগে ১২০জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০জন।

আরবান এন্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগে ৬০জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০জন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০জন, আর্কিটেকচার (আর্ক) বিভাগে ৪০জন, ম্যাটেরিয়ালস্ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগে ৬০জন, এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (ইএসই) বিভাগে ৩০জন।

এছাড়া নতুন বিভাগ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (সিএইচই) বিভাগে ৩০জন, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (এমটিই) বিভাগে ৩০জন এবং সংরক্ষিত (ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীদের এবং চট্রগ্রাম বিভাগের পার্বত্য জেলার অধিবাসীদের জন্য) পাঁচটি আসনসহ তিনটি অনুষদের অন্তর্গত ১৬টি বিভাগে সর্বমোট ১০৬৫জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী admission.kuet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে, ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে admission@kuet.ac.bd তে ই-মেইল করা যেতে পারে।

এ সম্পর্কিত আরও খবর