আহত কর্মীদের দেখতে চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে প্রধানমন্ত্রী

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-28 23:02:05

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে আওয়ামী লীগ অফিসে দুর্বৃত্তদের হামলায় দলের আহত দলীয় কর্মীদের দেখতে চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ আগস্ট) সন্ধ্যা ৬টায় শের ই বাংলা নগর জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালে তিনি যান।

হাসপাতালে দুর্বৃত্তদের হামলায় এক চোখ বিকল হয়ে যাওয়া স্বেচ্ছাসেবক লীগের নেতা আরাফাতুল ইসলাম বাপ্পিসহ চার জনের চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেন প্রধানমন্ত্রী। তাদের পাশে কিছু সময় অবস্থান করেন। প্রধানমন্ত্রী এসময় উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনে আহতদের বিদেশ পাঠাতে নির্দেশ দেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. রুহুল হক এমপি, ডা. হাবিবে মিল্লাত এমপি ও দলের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ছাত্রদেরকে আটক ও ছাত্রী নির্যাতনের গুজব শুনে শনিবার দুপুরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ধানমন্ডিতে ৩/এ তে আওয়ামী লীগ কার্যালয়ের দিকে যাওয়ার সময় দুর্বৃত্তরা সভাপতির কার্যালয় লক্ষ্য করে হামলা চালায়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পুলিশ। এরপর সেখানে হওয়া ত্রি-পক্ষীয় সংঘর্ষে আওয়ামী লীগের ১৭ জন নেতাকর্মী আহত হয়। তাদেরকে তাৎক্ষণিক বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে ধানমণ্ডিতে সভানেত্রীর কার্যালয়ে হামলার ঘটনায় অজ্ঞাতদের আসামি করে দুইটি মামলা করেছে আওয়ামী লীগ। সোমবার সন্ধ্যায় ধানমন্ডি থানায় মামলা দু’টি দায়ের করেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

এ সম্পর্কিত আরও খবর