খুলনায় কর্মহীন পরিবারের মাঝে খাদ‌্যসামগ্রী দিল মেক্সসা

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-09-01 09:48:25

নভেল করোনাভাইরাসের ছোবলে থমকে গেছে গোটা দেশ। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের বিভিন্ন স্থানের মতো লকডাউন করা হয়েছে খুলনাকে। এমন পরিস্থিতিতে কর্মহীন অসহায় ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে মিলিটারি কলেজিয়েট স্কুল এক্স স্টুডেন্ট এসোসিয়েশন (মেক্সসা)।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সকালে মেক্সসা’র উদ্যোগে খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় ৩০০টি কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এসময়ে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইমরান খান, মেক্সসার সভাপতি ইফতেখার মামুন, অর্থ বিষয়ক সম্পাদক শেখ সাদী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুনির ইফতেখার, ফটো সাংবাদিক কাজী শান্ত, সদস্য রায়হান মির্জা, মো. আফরোজ, তাজ উদ্দীন আহমেদ সজীব, আল-ফয়সাল, নাজমুল সাকিব, রাফসান জাহিদ ও শেখ তানভির রাফিন।

মেক্সসার প্রতিনিধিরা জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে থেমে গেছে অর্থনৈতিক চাকা। বন্ধ হয়েছে ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট, শপিং মল এমনকি সবধরনের পাবলিক ট্রান্সপোর্ট লঞ্চ, বাস ও ট্রেন। এরকম পরিস্থিতিতে বন্দী হয়েছে পড়েছে অসংখ্য পরিবার। এ অবস্থায় কর্মহীনদের মুখে একটু হাঁসি ফুটাতে এ উদ্যোগ নিয়েছে তারা।

প্রত্যেকটি পরিবারের মাঝে বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে ছিল, চার কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, দুই কেজি আলু, ২৫০ গ্রাম লবণ, ৫০০ মিলি সয়াবিন তেল ও একটি সাবান।

এর আগে মঙ্গল ও বুধবার যশোরের বিভিন্ন এলাকায় ২৫০টি কর্মহীন অসহায় ও দুস্থ পরিবারের মাঝে তারা খাদ্যসামগ্রী বিতরণ করে তারা।

এ সম্পর্কিত আরও খবর