ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিনে মামলা প্রায় ৪ হাজার

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 22:54:29

ঢাকা: ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিনে শুধু রাজধানীতেই ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালিয়ে ৩ হাজার ৯০৯ টি মামলা করেছে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। আটক করা হয়েছে ৭৪ টি মোটরসাইকেল।

মঙ্গলবার (৭ আগস্ট) সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বার্তা২৪.কমকে ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিন সম্পর্কে এ তথ্য জানান।

এদিকে ট্রাফিক বিভাগ সূত্রে জানানো হয়, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৩৮৬ টি, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ৪৭টি, হুটার ও বিকন লাইট ব্যবহার করার জন্য ৮ টি ও মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহার করার জন্য ২৫ টি ও বিভিন্ন ধরনের স্টিকার ব্যবহার করার জন্য ২ গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এছাড়াও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১ হাজার ৭৮টি, গাড়ির ফিটনেস না থাকার কারণে ২১২টি, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২ হাজার ৩৪ টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করায় ৩৮ ভিডিও এবং ৫টি সরাসরি মামলা দেয়া হয়েছে।

মঙ্গলবার (৭ আগস্ট) সকাল সাতটা থেকে বিকাল তিনটা পর্যন্ত ডিএমপি’র ট্রাফিক বিভাগ কর্তৃক অভিযান পরিচালনা করে এসব মামলা করা হয়। ডিএমপি পরিচালিত এই ট্রাফিক সপ্তাহ ৫ আগস্ট থেকে শুরু হয়ে ১১ আগস্ট পর্যন্ত চলবে।

এ সম্পর্কিত আরও খবর