রংপুর জেলায় ঢোকা ও বের হওয়া নিষেধ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 15:23:49

রংপুর জেলায় সাধারণ মানুষ এবং সব ধরনের যানবাহন প্রবেশ ও বহির্গমনে নিষেধাজ্ঞা জারি করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (১০ এপ্রিল) বিকেলে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এছাড়াও পূর্বের ন্যায় ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্যও বলা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ এবং কোভিড-১৯ রোগের বিস্তার নিয়ন্ত্রণের উদ্দেশ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলায় সব ধরনের যানবাহনের প্রবেশ ও জেলা থেকে বহির্গমন বন্ধ ঘোষণা করা হলো। তবে জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান অর্থাৎ রোগীবাহী গাড়ি, ওষুধ, পণ্যবাহী, কৃষিপণ্য ও সংবাদপত্রসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও মালবাহী গাড়ি আওতামুক্ত থাকবে।

এই আদেশ বাস্তবায়ন করতে জেলার সব প্রবেশ ও বহির্গমন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট কার্যকর থাকবে। একই সঙ্গে জরুরি প্রয়োজন বা কাজে চলাচলকারী রিকশায় একজন যাত্রী ও মোটরসাইকেলে চালক ব্যতীত অন্য কোনো যাত্রী পরিবহন নিষিদ্ধ করা হয়েছে।

রাতের রংপুর

দেশের বিভিন্ন জেলায় করোনা সংক্রমণে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে ওই সব জেলা থেকে অন্যত্র চলে যাওয়ার চেষ্টা করছে মানুষজন। এরই পরিপ্রেক্ষিতে রংপুর জেলাকে করোনা ঝুঁকিমুক্ত রাখতে পার্শ্ববর্তী জেলার সকল সীমানা ও আন্তঃউপজেলার মধ্যে সব ধরনের যানবাহন যোগাযোগ ও জনসাধারণ চলাচল নিয়ন্ত্রণ রাখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানান জেলা প্রশাসক আসিব আহসান।

সরকারের বিভিন্ন মন্ত্রণালয় থেকে জারিকৃত সব নির্দেশনা ও নিষেধাজ্ঞার পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে। এ নিয়ম ভঙ্গ করলে অমান্যকারীদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর