জল্লাদ শাহজাহানের নেতৃত্বে হবে মাজেদের ফাঁসি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 22:01:22

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসির কার্যক্রম শুরু হয়ে গেছে।

শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের সূত্র জানায়, প্রধান জল্লাদ শাহজাহানের নেতৃত্বে সহকারি মনির এবং সিরাজ খুনি মাজেদের ফাঁসি কার্যকর করবে।

সূত্র আরও জানায়, রাতেই আব্দুল মাজেদের মৃত্যুদণ্ডের রায় কার্যকর করা হবে। এই সম্পর্কিত সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কারা কর্তৃপক্ষ।

কারাগারের ঐ কর্মকর্তা বলছেন, ফাঁসির মঞ্চ প্রস্তুত করা হয়েছে। মঞ্চের লাইট জ্বালানো থাকে না। সেটা জ্বালানো হয়েছে। বিকেল বেলায় আসামির ওজনের সমান ওজন দিয়ে ফাঁসির ট্রায়ালও করা হয়েছে। 
 
তাছাড়া আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় এই কারাগারে ২০১৮ সালে ফাঁসির মঞ্চ তৈরি করা হয়। মঞ্চ তৈরির পর এখনও কারও ফাঁসি কার্যকর করা হয়নি। বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসিই প্রথম কার্যকর করা হবে।
 
শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় বার্তা২৪.কমকে  ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম বলেন আমাদের সব ধরনের প্রস্তুতি শেষ। ডেপুটি জেলারা মঞ্চের পাশে ডিউটি করছেন। তাছাড়া বাহিরেও ফোর্স বাড়ানো হয়েছে।

আরও পড়ুন: ফাঁসির মঞ্চে লাইট, কেরানীগঞ্জে প্রথম ঝুলবে বঙ্গবন্ধুর খুনি

মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারি

প্রাণভিক্ষার আবেদন করেছেন আব্দুল মাজেদ

মাজেদকে কারাগারে পাঠানোর নির্দেশ

আদালতে বঙ্গবন্ধুর খুনি মাজেদ

বঙ্গবন্ধুর খুনি আব্দুল মাজেদ ঢাকায় গ্রেপ্তার

জিয়াউর রহমান বাঁচাতে চেয়েছিলেন, আমরা রায় কার্যকর করবো

জিয়ার ছায়াতলেই খুনি থেকে সচিব হন আব্দুল মাজেদ!

এ সম্পর্কিত আরও খবর