১১তম দিনে রমেক করোনা ল্যাবে ১০১টি নমুনা সংগ্রহ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 14:23:27

রংপুর মেডিকেল কলেজের (রমেক) করোনা টেস্ট ল্যাবরেটরির কার্যক্রম শুরুর ১১তম দিনে নতুন আরও ১০১টি নমুনা সংগ্রহ হয়েছে। রংপুর বিভাগের আট জেলা হতে আসা এসব নমুনা সোমবার (১৩ এপ্রিল) সকাল থেকে পিসিআর মেশিনে পরীক্ষা করা হবে।

রোববার (১২ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বার্তা২৪.কম-কে রংপুর মেডিকেল কলেজের অনুজীব বিজ্ঞান বিভাগের প্রধান ও করোনা টেস্ট ল্যাবের তত্ত্বাবধায়ক ডা. মোস্তাকিমুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, আজ (১২ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ল্যাবে ১০১টি নমুনা সংগ্রহ হয়েছে। আরও সংগ্রহ হবার সম্ভাবনা রয়েছে। নতুন করে সংগ্রহ হওয়া এসব নমুনা রংপুর বিভাগের আট জেলার বিভিন্ন এলাকা থেকে এসেছে।

তিনি আরও জানান, রমেকে শনিবার (১১ এপ্রিল) অষ্টম দফায় সংগ্রহ হওয়া ৮০টি নমুনার পরীক্ষা আজ (রোববার) দুপুরে সম্পন্ন হয়। বিকেল সাড়ে ৪টায় ঢাকায় স্বাস্থ্য অধিদফতরে নমুনার ফলাফল পাঠানো হয়েছে। নতুন এই ৮০টির মধ্যে কোনো করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।

এদিকে, গত বৃহস্পতিবার (২ এপ্রিল) পিসিআর মেশিনে ল্যাবের কার্যক্রম শুরুর পর থেকে গত দশ দিনে (১১ এপ্রিল পর্যন্ত) ৪৯৫টি নমুনা এই ল্যাবরেটরিতে সংগ্রহ হয়েছে। এসব নমুনার পরীক্ষা সম্পন্ন করেছেন করোনা শনাক্তকরণ ল্যাবরেটরির চিকিৎসক ও টেকনোলজিস্টরা। এতে রমেকের ল্যাবে নমুনা পরীক্ষায় ৯ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

এদিকে রংপুর বিভাগের আট জেলার কোনো রোগীর শরীরে করোনা আক্রান্তের উপসর্গ দেখা দিলে নিজ নিজ এলাকার হাসপাতাল ও সিভিল সার্জনসহ প্রয়োজনীয় নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

এছাড়াও রংপুরের রোগীদের জন্য রমেক হাসপাতালের করোনা ইউনিটের হটলাইন নম্বরে (০১৭১২-১৭৭২৪৪) যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়াও রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের নম্বর (ফোন- ০৫২১ ৬২১৫০ অথবা ০১৭১৮-৫৬২১৭২), রংপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম (ফোন- ০৫২১ ৫৭০০৬৬ অথবা ০১৭৬৯-৬৯৫৪০০) এবং আইইডিসিআর এর হট লাইনে যোগাযোগ করার জন্য বলা হয়।

এ সম্পর্কিত আরও খবর