বরিশাল সিটির ভোটে অনিয়মের ঘটনায় তদন্ত শুরু

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-08 19:28:24

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১৬টি ভোটকেন্দ্রে অনিয়মের ঘটনায় তদন্ত কার্যক্রম শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। তদন্তের অংশ হিসেবে ১১ থেকে ১৪ আগস্ট এসব কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তাদের সাক্ষ্যগ্রহণ করা হবে।

গত মঙ্গলবার ইসির যুগ্ম সচিব খোন্দকার মিজানুর রহমান সাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও বরিশাল সিটি করপোরেশনের রিটার্নিং অফিসার মো. মুজিবুর রহমানের কাছে পাঠানো হয়েছে। ইসির একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বলেছেন, বরিশাল সিটির নির্বাচনে বেশি অনিয়ম হয়েছে। সেখানে আমরা বেশি অ্যাকশন নিয়েছি। বরিশালে অনিয়মের ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। খন্দকার মিজানুর রহমানকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি হয়েছে। তারা সেখানে গিয়ে দেখবেন কি ধরনের অনিয়ম সেখানে হয়েছিল।

সূত্র জানায়, ৩০ জুলাই বরিশাল সিটি নির্বাচনে অনিয়মের কারণে ১৫টি ভোটকেন্দ্রের ফল স্থগিত এবং একটি কেন্দ্রে ভোট বন্ধ ঘোষণা করে। এসব অনিয়মের তদন্তে সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, ভোটকেন্দ্রের ইনচার্জসহ দায়িত্বরত সকল পুলিশ সদস্য ও আনসার প্লাটুন কমান্ডারদের সাক্ষ্য গ্রহণ করা হবে। পাশাপাশি ওই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কাউন্সিলর প্রার্থীদের পোলিং এজেন্টদের সাক্ষ্যও গ্রহণ করা হবে।

১১ই আগস্ট বন্ধ ঘোষিত সৈয়দ মজিদুন্নেসা মাধ্যমিক বিদ্যালয়ে ভোটগ্রহণের কাজে নিয়োজিতদের সাক্ষ্য নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর