অনলাইন নিউজ পোর্টাল জুম বাংলার সিইও গ্রেফতার

জেলা, জাতীয়

  স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 16:31:21

ঢাকা: ভুয়া নিউজ প্রচারের দায়ে অনলাইন নিউজ পোর্টাল জুম বাংলার সিইও ইউসুফ চৌধুরীকে (৪০) গ্রেফতার করেছে ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

বৃহস্পতিবার (৯ আগসট) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার এমডি নাজমুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার রাতে গোপন এক সংবাদের ভিত্তিতে রাজধানীর দুইটি এলাকায় অভিযান চালিয়ে জুম বাংলার সিইও ইউসুফ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে সহিংসতার আহবান জানানোর অভিযোগে বুয়েটের ছাত্র দাইয়ান আলম(২২) দায়ান আলমকে গ্রেফতার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গ্রেফতার ইউসুফ ও দাইয়ানের কাছ থেকে কম্পিউটার, মোবাইল, ল্যাপটপসহ ফেসবুক আইডি ও গ্রুপ সমুহ জব্দ করা হয়।

এতে আরও বলা হয়, বুয়েটের ছাত্র দাইয়ান ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট পোস্ট ও শেয়ার করে চলমান শিক্ষার্থীদের আন্দোলনকে সহিংস করতে ভুমিকা রাখে বলে তদন্তে জানা যায়।

এছাড়া জুম বাংলা অনেক দিন ধরে অনলাইনে হলুদ সাংবাদিকতা করে যাচ্ছে। কোন তথ্য প্রমাণ ছাড়াই ভুয়া নিউজ প্রচার করে সাংবাদিকতার বেসিক ইথিক্স এর বাইরে গিয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে জনগণকে বিভ্রান্ত করছে। সম্প্রতি আন্দোলনের সময় সে পুলিশ এর অযৌক্তিক ও অপ্রাসঙ্গিক ছবি প্রকাশ করে আন্দোলনকে উসকে দেয়।

এই দুজনকে ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে মহানগর মুখ্য হাকিমের কাছে প্রেরণ করা হয়েছে বলেও জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর