সিলেটে স্থগিত দুই কেন্দ্রের মৃত ভোটারের তালিকা দিলেন অারিফুল

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 22:50:29

ঢাকা: সিলেট সিটি করপোরেশন নির্বাচনের স্থগিত দুই কেন্দ্রের মৃত ভোটারদের তালিকা নির্বাচন কমিশনে জমা দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

বৃহস্পতিবার (০৯ অাগস্ট) দুপুর ১টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সিইসি কে. এম. নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করে তিনি এ তালিকা জমা দেন।

আরিফুল হক বলেন, 'আমি সিইসির কাছে এসেছিলাম সিলেট সিটি করপোরেশনের যেসব ভোটার মারা গেছেন, তাঁদের তালিকা দিতে। কারণ, মৃত ব্যক্তির ভোট যাতে অন্য কেউ দিতে না পারেন। তাঁর ভোট যেন কাস্ট না হয়। তবে এসব করে আমাকে হারাতে পারবে না। আমাকে জনগণ চায়।'

তিনি আরো বলেন, 'এ ছাড়া যেসব ভোটার দেশের বাইরে আছেন, তাঁদের তালিকা ও বিভিন্ন অনিয়মের কথা সিইসিকে জানিয়েছি। তিনি ব্যবস্থা নেবেন বলেও জানিয়েছেন। ভোট সুষ্ঠু হলে আমি এক লাখ ভোট বেশি পেতাম।'

সাবেক মেয়র বলেন, 'দুই কেন্দ্রে মোট ভোটার চার হাজার ৭৮৭ জন। এর মধ্যে মারা গেছেন ১১৮ জন। আর বিদেশে অবস্থান করছেন মোট ১৮০ জন। এ ছাড়া তিনজন ভোটার এলাকা ছেড়ে চলে গেছেন।'

এর আগে দুপুর ১২টা ৪০ মিনিটে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কক্ষে প্রবেশ করেন। সিইসিকে তিনি লিখিত তালিকা দিয়ে বের হয়ে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন।

গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশনে (সিসিক) ভোট গ্রহণের সময় গোলযোগের কারণে স্থগিত করা হয় দুই কেন্দ্রের ভোট। ওই দুই কেন্দ্রের পুনভোট হবে ১১ আগস্ট।  

সিলেট আঞ্চলিক নির্বাচন অফিসের ফল ঘোষণার কেন্দ্র থেকে প্রকাশিত ১৩২টি কেন্দ্রের মধ্যে আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

সেই হিসাবে আরিফুল হক চৌধুরী সিসিক নির্বাচনে ১৩২টি কেন্দ্রে চার হাজার ৬২৬ ভোটে এগিয়ে রয়েছেন। অপরদিকে, স্থগিত হওয়া দুই কেন্দ্রের মোট ভোটার চার হাজার ৭৮৭। এই হিসেবে বিজয় নিশ্চিত করার জন্য আরো ১৬১টি ভোট প্রয়োজন আরিফুল হকের।

এ সম্পর্কিত আরও খবর