ব্রাহ্মণবাড়িয়ার ঘটনায় তদন্ত কমিটি, প্রতিবেদন ২২ এপ্রিল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 18:16:24

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানাধীন বেড়তলাস্থ জামিয়া রাহমানিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মাওলানা আল্লামা জুবায়ের আনসারীর জানাজায় লোক সমাগমের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজিকে (প্রশাসন ও অর্থ) সভাপতি করে গঠিত তিন সদস্যের কমিটির অপর দু’জন হলেন- চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)।

কমিটিকে আগামী ২২ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (১৭ এপ্রিল) বিকেল পৌনে ৬টায় জেলা শহরের মার্কাস পাড়ায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত আলেম মাওলানা জুবায়ের আহমদ আনসারী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। শনিবার সকালে সরাইলের জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসায় তার জানাজা অনুষ্ঠিত হয়।

লকডাউন উপেক্ষা করে এতে অংশ নেন প্রায় অর্ধলাখ মানুষ। মাদরাসার প্রান্তর ছাড়িয়ে জানাজার সারি দীর্ঘ হয় ঢাকা-সিলেট মহাসড়কে। দেশ এবং জেলার শীর্ষ আলেমরা ছাড়াও মাদরাসার ছাত্র এবং সাধারণ মানুষ জানাজায় অংশ নেন। এ নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় বইছে।

এ ঘটনায় এরই মধ্যে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন এবং সার্কেল এএসপি মাসুদ রানাকে প্রত্যাহার করা হয়েছে।

আরো পড়ুন: 

আনসারীর জানাজায় মানুষের ঢল, ওসির পর এএসপি প্রত্যাহার

লকডাউন ভেঙে মাওলানা আনসারীর জানাজায় মানুষের ঢল

জানাজায় মানুষের ঢল, চার গ্রামে চলাচল কঠোরভাবে সীমিত

এ সম্পর্কিত আরও খবর