গ্রামে গিয়ে দুস্থদের ভাতার টাকা দিচ্ছে কৃষি ব্যাংক

ময়মনসিংহ, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-30 14:14:44

ময়মনসিংহের গৌরীপুর শাখা গ্রামে গ্রামে গিয়ে দুস্থদের ভাতার টাকা পৌঁছে দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছে কৃষি ব্যাংক।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে কৃষি ব্যাংকের ব্যবস্থাপক নূরে শামস গ্রামে গিয়ে ভাতা পৌঁছে দেওয়ার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে প্রশাসন যেভাবে দুস্থ মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে। করোনা রোধে ঠিক তেমনি আমরাও সামাজিক দূরত্ব বজায় রেখে গ্রামে গিয়ে দুস্থদের ভাতার টাকা পৌঁছে দিচ্ছি।

জানা গেছে, কৃষি ব্যাংক গৌরীপুর শাখা থেকে উপজেলার অচিন্তপুর, মাওহা ও সহনাটি এই তিন ইউনিয়নের প্রতিবন্ধী, বয়স্ক ও বিধবা ভাতার উপকারভোগীদের টাকা বিতরণ করা হয়। তিনটি ইউনিয়নে উপকারভোগীর সংখ্যা যথাক্রমে বিধবা ভাতা ৮৪৬, বয়স্ক ভাতা ২৯১৪ ও প্রতিবন্ধী ভাতা ১১৮২ জন।

মঙ্গলবার কৃষি ব্যাংক কর্তৃপক্ষ স্থানীয় জনপ্রতিনিধি ও সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তাদের সাথে নিয়ে সহনাটি ইউনিয়নের পাছার গ্রাম ঘুরে উপকারভোগীদের মাঝে ভাতার টাকা বিতরণ করেন। গ্রামে বাড়িতে বসেই ভাতার টাকা হাতে পেয়ে উপকারভোগীদের মুখে হাসি ফুটে ওঠে।

কৃষি ব্যাংকের অফিসার সাঈদ হাসান মিথুন বলেন, করোনা সংক্রমণ রোধে পরিচ্ছন্ন গৌরীপুর নামের সংগঠনটি ফেসবুক পোস্টে ভাতার টাকা গ্রামে পৌঁছে দিতে দাবি জানায় ব্যাংকের কাছে। বিষয়টি নজরে আসলে ব্যাংক ব্যবস্থাপক ঊর্ধ্বতনদের সাথে কথা বলে ভাতার টাকা গ্রামে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেন। ফলে লকডাউন পরিস্থিতিতে ঘরে বসেই টাকা পাচ্ছেন দুস্থরা।

সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ায়ম্যান আব্দুল মান্নান বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে উপকারভোগীরা ব্যাংকে এসে ভিড় করলে করোনা সংক্রমণ ঝুঁকি বেড়ে যেতে পারে। তাই করোনা রোধে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যাংক কর্মকর্তারা গ্রামে এসে উপকারভোগীদের হাতে টাকা তুলে দিচ্ছেন। আমাদের দাবি এই সেবা কার্যক্রম বন্ধ না করে যেন সবসময় চালু রাখা হয়।

এ সম্পর্কিত আরও খবর