করোনা আক্রান্ত রোগীর বাসায় ইউএনওর উপহার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-21 01:06:58

রংপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমিত দুই রোগীর বাড়িতে উপহারস্বরূপ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও ফলমূল পৌঁছে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। জেলার পীরগঞ্জ ও গঙ্গাচড়ায় করোনা আক্রান্তদের উপহার দেওয়ায় তারা মানসিকভাবে বেশ চাঙা হয়েছেন, এ ঘটনায় আক্রান্তদের মনোবল বেড়েছে।

সোমবার (২৭ এপ্রিল) রাতে পীরগঞ্জ উপজেলার শানেরহাট এলাকায় রায়তী সাদুল‌্যাপুর গ্রামের করোনা আক্রান্ত যুবকের বাড়িতে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, ছোলাসহ প্রয়োজনীয় খাদ্য সহায়তা পৌঁছে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) টি.এম.এ. মমিন।

একই দিনে সন্ধ্যায় গঙ্গাচড়া উপজেলার প্রথম করোনা শনাক্ত হওয়া জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের টেকনিশিয়ানের বাড়িতে ভিটামিন-সি সমৃদ্ধ হরেক রকম ফলমূল উপহার হিসেবে পৌঁছে দেন সেখানকার ইউএনও তাসলীমা বেগম।

এদিকে করোনা সংক্রমিত রোগীদের প্রতিদিন খোঁজখবর নেওয়ার পাশাপাশি এভাবে উপহার সামগ্রী পৌঁছে দেওয়ায় খুশি ভুক্তভোগী পরিবারের সদস্যরা। তারা বলছেন, করোনা আক্রান্ত রোগীদের মনোবল বাড়াতে কাজ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

শানেরহাট এলাকার বাসিন্দা রিয়াজুল করিম বলেন, করোনা দুর্যোগে কেউ মানুষ থেকে দূরে সরে গেছে। আর কিছু কিছু মানুষ নিজের জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য লড়ছেন। করোনা আক্রান্তদের পাশে ইউএনও যেভাবে ভালোবাসার হাত বাড়িয়ে এগিয়ে এসেছে, তা রোগীর ও তার পরিবারের সদস্যদের মনোবল বাড়াবে।

অদৃশ্য করোনার বিরুদ্ধে যুদ্ধ জয়ের অনুপ্রেরণা এই উপহার এমনটাই জানিয়েছে গঙ্গাচড়ার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের টেকনিশিয়ান। করোনা আক্রান্ত এই যুবক জানান, আমি শারীরিকভাবে সুস্থ, তারপরও দুশ্চিন্তা মাথায় চলে আসে। এমন পরিস্থিতিতে ইউএনও স্যারের পাঠানো উপহার দেখে মনটা ভরে গেছে।

উল্লেখ্য, রংপুর বিভাগের মধ্যে সর্বোচ্চ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে এই জেলায়। বর্তমানে এই জেলার করোনা শনাক্ত হওয়া ২৮ জনের মধ্যে কাউনিয়া, পীরগঞ্জ ও গঙ্গাচড়া উপজেলাতে একজন করে রয়েছে। এছাড়া তারাগঞ্জে ও বদরগঞ্জে ৩ জন করে, মিঠাপুকুরে ৫ জন এবং রংপুর সদর ও মহানগর মিলে ১৪ জন। এদের মধ্যে রংপুর জেলায় প্রথম আক্রান্ত হওয়া ব্যক্তি সুস্থ হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর