মেহেরপুরে চিকিৎসকের সহকারী করোনায় আক্রান্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-18 07:11:30

মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সহকারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাত সোয়া ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন মেহেরপুর সিভিল সার্জন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা তিন আর মৃতের সংখ্যা একজন।

সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন জানান, ২৮ এপ্রিল কুষ্টিয়ার পিসিআর ল্যাবে পরীক্ষার পর ১৯টি নমুনার ফলাফল স্থগিত করা হয়। পরে ওই নমুনাগুলো পুনঃপরীক্ষা করে আজ (৩০ এপ্রিল) রাতে আইইডিসিআর থেকে ফলাফল ঘোষণা করা হয়। ১৯টির মধ্যে একটি কোভিড-১৯ পজিটিভ আর বাকিগুলো নেগেটিভ।

আক্রান্ত ব্যক্তির পারিবারিক সূত্রে জানা গেছে, ২২ এপ্রিল মেহেরপুর জেনারেল হাসপাতালে মুজিবনগর উপজেলার ভবরপাড়া গ্রামের (৩৬) এক ব্যক্তির মৃত্যু হয়। পরে নমুনা পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ হয়। মৃত ওই ব্যক্তির ঘনিষ্ঠ আত্মীয় আজকের আক্রান্ত এই ব্যক্তি। মৃত ওই ব্যক্তির চিকিৎসার জন্য সংস্পর্শে আসার কারণে তিনি আক্রান্ত হয়েছেন বলে ধারণা স্বাস্থ্য বিভাগের।

এ বিষয়ে সিভিল সার্জন জানান, আজকের আক্রান্ত এই ব্যক্তির কার কার সংস্পর্শে এসেছেন তাদের খোঁজ নিয়ে তাদের কোয়ারেন্টাইন করা হচ্ছে। তার বাড়িসহ আশেপাশের বাড়িগুলো লকডাউন ঘোষণা করতে জেলা প্রশাসনকে বলা হয়েছে।

জেলা প্রশাসক আতাউল গনি বলেন, স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে সদর উপজেলা নির্বাহী অফিসারকে লকডাউন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর