শ্রমিকদের বিক্ষোভের ঘটনা ঘটেনি: অনন্ত জলিল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 17:35:20

মহান মে দিবসে শ্রমিকদের কাজে যেতে বাধ্য করার অভিযোগ এনে শুক্রবার সকালে প্রতিষ্ঠানের সামনের ঢাকা-মানিকগঞ্জ মহাসড়কে বিক্ষোভ করেছেন এজেআই গ্রুপের শ্রমিকরা। বিভিন্ন গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন: সাভারে অভিনেতা অনন্ত জলিলের প্রতিষ্ঠানের শ্রমিকদের বিক্ষোভ

বিক্ষোভের সময় শ্রমিকরা অভিযোগ করে বলেন, তিনদিন হাজিরা কাটা হবে এমন ভয় দেখিয়ে তাদের সরকারি ছুটির দিনেও কারখানায় আসতে বাধ্য করা হয়েছে। এছাড়া কারখানায় পিপিই নয়, গেঞ্জি ও প্যান্ট বানানো হচ্ছে।

সাভারে অভিনেতা অনন্ত জলিলের প্রতিষ্ঠানের শ্রমিকদের বিক্ষোভ

দেশের বিভিন্ন গণমাধ্যমের এমন খবর প্রকাশিত হওয়ার পর এজেআই গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক অভিনেতা অনন্ত জলিল এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করেছেন, তার শ্রমিকরা বিক্ষোভ ,মহাসড়ক অবরোধ, ভাঙচুর, ধাওয়া পাল্টা ধাওয়া করেনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে অনন্ত জলিল জানিয়েছেন, আপনারা সবাই আমার সম্পর্কে জানেন যে আমি নিঃস্বার্থভাবে বিভিন্ন জায়গায় সাহায্য সহযোগিতা করি। বর্তমানে সব জায়গায় এই করোনার মহামারিতে পিপিই এবং মাস্ক এর দুষ্প্রাপ্যতা। বিশেষ করে যারা চিকিৎসা সেবায় নিয়োজিত তাদের এখন অত্যন্ত জরুরি পিপিই এবং মাস্ক। তাই কস্টিং প্রাইজের কমে আমার ফ্যাক্টরি থেকে আমি পিপিই এবং মাস্ক তৈরির অর্ডার নেই। গতকালকেই ঘোষণা দেয়া হয়েছিল ছিল যে আজকে পহেলা মে শ্রমিক দিবস ছুটির দিনে যারা ৪ ঘণ্টা ডিউটি করবে তারা ৮ ঘণ্টার বেতন পাবে। মানবতার এই কাজে এগিয়ে আসেন কিছু শ্রমিক। শুধুমাত্র তারাই আজকে সকাল থেকে ডিউটি শুরু করে। এগারোটার সময় কিছু বহিরাগত মানুষ কিছু সাংবাদিক নিয়ে এসে বিশৃঙ্খলা শুরু করার চেষ্টা করে। তাই আমরা তিন ঘণ্টা পরেই ছুটি ঘোষণা করি।

এ সম্পর্কিত আরও খবর