গর্ভবতী না হয়েও ভাতা নিচ্ছেন নারী ইউপি সদস্য

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-27 11:46:36

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নে গর্ভবতী না হয়েও মাতৃত্বকালীন ভাতা ভোগ করছেন এক নারী ইউপি সদস্য ও তার পরিবার।

রহনপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী ইউপি সদস্য (১, ২ ও ৩ ওয়ার্ড ) রুলি খাতুনের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

গতকাল রোববার (১০ মে) চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর তার বিরুদ্ধে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ করা হয়। আর এ অভিযোগটি করেন ওই এলাকার গর্ভবতী এক ভুক্তভোগীর শ্বশুর মাজেদ আলী। সোমবার (১১ মে) বিষয়টি জানাজানি হয়।

লিখিত অভিযোগে মাজেদ আলী উল্লেখ করেন, তার ছেলের বউ গর্ভবতী হওয়ায় নারী ইউপি সদস্য রুলি খাতুনের কাছে কয়েকবার ভাতার জন্য আবেদন করেন। কিন্তু রুলি খাতুন জানান যে গর্ভবতী মায়েদের ভাতার জন্য যে পরিমাণ বরাদ্দ ছিল তা পূরণ হয়ে গেছে। নতুন করে আর কাউকে ভাতার আওতায় আনা সম্ভব হবে না।

এ ঘটনা জানার জন্য রহনপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ বাইরুল ইসলামের কাছে গেলে তিনি জানান, ২০১৯-২০ অর্থবছরে ৭৯ জন দরিদ্র গর্ভবতী মা ভাতার কার্ড পাবেন। এ সময় গর্ভবতী না হয়েও রুলি খাতুন ও তার পরিবারের সদস্যরা মাতৃত্বকালীন ভাতা ভোগ করছেন সে বিষয়টি সামনে আসে।

রহনপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ বাইরুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, মাঠ পর্যায়ে পরিবার পরিকল্পনা কর্মীরা গর্ভবতীদের তালিকা প্রণয়ন করার পর ইউনিয়ন পর্যায় হয়ে সংশ্লিষ্ট অফিসে পাঠানো হয়।
 
নারী ইউপি সদস্য রুলি খাতুন বলেন, ‘শত্রুতা করে আমার বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে।’

গোমস্তাপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বরুণ কুমার পাল জানান, উপজেলা নির্বাহী অফিসার যে নির্দেশনা দেবেন, সে অনুযায়ী রুলি খাতুনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর