শোক দিবসে সমুদ্রপাড়ে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনী

জেলা, জাতীয়

মুহিববুল্লাহ মুহিব, ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | 2023-08-24 18:12:58

কক্সবাজার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (১৪ আগস্ট) বেলা ১১ টায় এ প্রদর্শনীর উদ্ধোধন করেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

১৪-১৬ আগস্ট পর্যন্ত চলবে এ প্রদর্শনী। প্রথম বারের মত জাতীয় শোক দিবসে ব্যতিক্রমধর্মী এমন প্রদর্শনীর আয়োজন করছে কক্সবাজার জেলা প্রশাসন ও বীচ ম্যানেজমেন্ট কমিটি।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমানের নিজের তোলা ও সংগৃহীত শতাধিক ছবি নিয়েই আয়োজন করা হয়েছে প্রদর্শনীর। এসব ছবির মধ্যে রয়েছে দুর্লভ ছবি।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব:) ফোরকান আহমদ, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা প্রমূখ।

আলোকচিত্র সাংবাদিক পাভেল রহমান বার্তা ২৪.কমকে বলেন, সাগরের গর্জনের মতই বঙ্গবন্ধু গর্জে উঠেছিলেন পাকিস্তানীদের বিরুদ্ধে। সাগরের মতই ছিল তাঁর হৃদয়।’ কক্সবাজার জেলা প্রশাসন ও বীচ ম্যানেজমেন্ট কমিটি জাতীয় শোক দিবসের এমন এক সময়ে প্রদর্শনী আয়োজনের ব্যবস্থা করে দিয়ে বেশ ভালই করেছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন বার্তা ২৪.কমকে বলেন, কক্সবাজারে রয়েছে জাতির জনকের অনেক স্মৃতি। কক্সবাজার সৈকতের রক্ষাকবচ হিসাবে পরিচিত ঝাউবিথীও জাতির জনকের স্মৃতিকে বহন করে চলেছে। এজন্য জাতির জনকের শাহাদত বার্ষিকী উপলক্ষে বিশ্বের দীর্ঘতম সৈকত তীরকে তাঁর স্মৃতি প্রদর্শনীর জন্য বাছাই করে নেওয়া হয়েছে। সৈকতের লাবনী পয়েন্টে সার্বক্ষনিক সময় ধরে প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর