বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 21:41:36

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

বুধবার (১৫ আগস্ট) সকালে সাড়ে ছয়টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন তারা।

সকাল সাড়ে ৬টায় প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এরপর শ্রদ্ধা নিবেদন করেন প্রধান বিচারপতি। এরপরে সর্বস্তরের জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয় ৩২ নম্বর।

এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। এরপর ১৫ ই আগস্টে শহীদ সকলের উদ্দেশে বিশেষ মোনাজাত করা হয়।

সকাল ৭টা ২০ মিনিটে শাহাদত বরণকারী জাতির পিতার পরিবারের সদস্যবৃন্দ ও অন্যান্য শহীদদের কবরে পুষ্পস্তবক ও ফুলের পাপড়ি অর্পণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তাঁর ছোট বোন শেখ রেহানাও ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন। বনানী কবরস্থানে স্বজনের কবরের পাশে প্রধানমন্ত্রী ফাতেহা পাঠ ও দোয়া করেন।

এসময় উপস্থিত ছিলেন-উপদেষ্টা মণ্ডলীর সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আবুল হাসনাত আব্দুল্লাহ, ড. আব্দুর রাজ্জাক, খালিদ মাহমুদ চৌধুরী, আব্দুস সোবহান গোলাপ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর