বরিশালে মঙ্গলবার থেকে আবারও বন্ধ থাকবে শপিংমল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-25 23:47:10

করোনার বিস্তার রোধে দ্বিতীয় দফায় বরিশাল জেলার সকল দোকান, মার্কেট, শপিংমল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৯ মে) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব দোকান বন্ধের আদেশ কার্যকর থাকবে।

সোমবার (১৮ মে) বেলা আড়াইটার দিকে বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলে প্রকাশিত দোকান বন্ধ রাখার এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বরিশাল জেলায় করোনার বিস্তার রোধে সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ মোতাবেক জেলার সকল দোকান, মার্কেট ও শপিংমল বন্ধের ঘোষণা দেয়া হয়। তবে নিত্যপ্রয়োজনীয়ও পণ্যের দোকান সামাজিক দূরত্ব নিশ্চিত করে সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখতে পারবেন দোকানিরা। দোকান বন্ধ ও খোলার আদেশ না মানলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

দোকান বন্ধের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, সরকারের পক্ষ থেকে সামাজিক দূরত্ব নিশ্চিতে অল্প পরিসরে ১০ মে থেকে দোকান খোলার নির্দেশ থাকলেও বরিশালের দোকান-পাট ও মার্কেটগুলো উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

নিয়মিত মোবাইল কোর্ট অভিযান পরিচালনা ও আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা থাকলেও ঈদের কেনাকাটায় দিনে দিনে দোকান খোলা ও ক্রেতার সমাগম বৃদ্ধি পাচ্ছে। এমতাবস্থায় স্বাস্থ্য প্রতিনিধি,  আইনশৃঙ্খলা বাহিনী, ব্যবসায়ী মালিক সমিতিসহ অন্যান্য সদস্যদের সাথে মতবিনিময় সভা করে করোনার বিস্তার রোধে দোকান, মার্কেট ও শপিংমল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে গেল ১২ এপ্রিল বরিশাল জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণার পর এসব দোকান পাট বন্ধের আদেশ দেয়া হয়।

এদিকে, গেল ১২ এপ্রিল থেকে ১৮ মে দুপুর পর্যন্ত বরিশাল মহানগরসহ জেলার ১০ উপজেলার ৮০ জনের শরীরের করোনার সংক্রামক শনাক্ত হয়। এতে সুস্থ হয়েছে ৩৭ জন। 

এ সম্পর্কিত আরও খবর