গোলাম সারওয়ার সকলের কাছে ছিলেন গ্রহণযোগ্য: কাদের

জেলা, জাতীয়

স্টাফ করেসপনডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-08 05:30:37

বরেণ্য সাংবাদিক ও প্রয়াত সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বঙ্গবন্ধুর প্রশ্নে আপসহীন ছিলেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বঙ্গবন্ধুর প্রশ্নে গোলাম সারওয়ার ছিলেন আপসহীন। একটি আদর্শে বিশ্বাসী হয়েও তিনি সকলের কাছে ছিলেন গ্রহণযোগ্য। কলম সৈনিক গোলাম সারওয়ার ছিলেন রণাঙ্গনেরও মুক্তিযোদ্ধা।’

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে বৃহস্পতিবার প্রয়াত সমকাল সম্পাদকের প্রতি আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন। সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সর্বস্তরের মানুষ এখানে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

সেতুমন্ত্রী আরো বলেন, ‘গোলাম সারওয়ারের লেখায় জাদু ছিল। তার লেখা অখণ্ড মনযোগ দিয়ে পড়েছি। তার লেখা একবার পড়া শুরু করলে শেষ না করে ওঠা যেত না।’

গোলাম সারওয়ারের শূন্যতা অপূরণীয় এবং তার বিদায় নিঃস্ব করে দিয়েছে বলেও এ সময় উল্লেখ করে ওবায়দুল কাদের।

শেষশ্রদ্ধা জানাতে আসা আওয়ামী লীগের প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেনসহ আরো অনেকে।

উল্লেখ্য, গত ২৯ জুলাই অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়সী সম্পাদক গোলাম সারওয়ার। অবস্থার অবনতি ঘটলে গত ৩ আগস্ট সিঙ্গাপুর নেওয়া হয় তাকে। গত ১৩ আগস্ট সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ার।

এ সম্পর্কিত আরও খবর