বিএনপি রাজনৈতিক আইসোলেশনে আছে: কাদের

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 16:22:32

যেকোনো দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থান করাই বিএনপির রাজনীতি। ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে না দাঁড়িয়ে গণমাধ্যমে কথার ফুলঝুড়ি বর্ষণ তাদের জননন্দিত রাজনৈতিক হাতিয়ার বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি রাজনৈতিক আইসোলেশনে থাকে এবং এখনো আছে।

বুধবার (২৭ মে) তার সরকারি বাসভবন থেকে ব্রিফিংকালে এ মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, দেশের জনগণ এ কথা ভালো করেই জানেন আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে বিএনপির নেতারা সবসময় ঝাঁজালো কিছু শব্দ প্রয়োগ করে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা করে।

তিনি বলেন, মির্জা ফখরুল সমন্বয়হীনতার কথা বলে কি বোঝাতে চেয়েছেন তা স্পষ্ট না করে বরাবরের মতো কথা মালার চাতুরি দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চেয়েছেন।

করোনা সংকট মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসরণ ও অতীত অভিজ্ঞতা কাজে লাগিয়ে সমন্বিত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে শেখ হাসিনার সরকার দক্ষতার সঙ্গে এগিয়ে যাচ্ছে বলে জানান কাদের।

সরকার চলমান সংকট মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঘোষিত নীতি অনুসরণ করে চলছে বলে জানিয়ে কাদের বলেন, করোনা পরীক্ষায় র‌্যাপিড টেস্ট এর ব্যবহার বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত নয়, তবুও সরকার জনস্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে গণস্বাস্থ্যের উদ্ভাবিত কিট পরীক্ষার জন্য নির্দেশ দিয়েছে। কিট অনুমোদনের জন্য সুনির্দিষ্ট নিয়ম ও পদ্ধতি রয়েছে। সেই পদ্ধতি অনুসরণ করার জন্য ওষুধ প্রশাসন থেকে গণস্বাস্থ্যকে জানানো হয়েছে।

এসময় তিনি বলেন, গণস্বাস্থ্যের কিট উদ্ভাবক ডা. বিজন শীল মিডিয়ায় প্রধানমন্ত্রী ও সরকারের উদ্যোগ এবং সহযোগিতার প্রশংসা করেছে। সরকার স্বাস্থ্যখাতসহ যেন কোনো খাতে জনহিত গবেষণা ও এবং উদ্ভাবনকে উৎসাহিত করে, স্বাগত জানায়।

লকডাউনের নামে জনগণের জীবনকে স্তব্ধ করার পাশাপাশি জীবিকা রুদ্ধ করে অর্থনৈতিক স্থবিরতা সৃষ্টির অপকৌশলই বিএনপির মনের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকার দক্ষতা ও সাহসিকতা এবং অভিজ্ঞদের সাথে আলোচনা করেই জীবন ও জীবিকার ভারসাম্য তৈরি করার চেষ্টা করছেন। তিনি বলেন, অন্ধকার সুড়ঙ্গ দেখে ভয় পাবার কোনো কারণ নেই, সুড়ঙ্গ শেষেই রয়েছে আশার আলো।

এ সম্পর্কিত আরও খবর