কমলনগরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে বাল্যবিয়ে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-23 03:35:21

লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের উপস্থিতিতে একটি বাল্যবিয়ে সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউছুফ আলী মিয়ার নিজের বাড়িতে ৭ লাখ টাকা দেনমোহর ধার্য করে বিয়েটি সম্পন্ন হয়।

কনে নাসরিন আক্তার (১৪) উপজেলার চরমার্টিন ইউনিয়নের জামাল উদ্দিনের মেয়ে ও বর আল-আমিন (১৫) চর কালকিনি ইউনিয়নের হাজী রুহুল আমিনের ছেলে। বর-কনে দুজনই চর শামছুদ্দিন জাহেরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৯ম শ্রেণির শিক্ষার্থী।

মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফরিদ উদ্দিন আত্তার বিষয়টি নিশ্চিত করে জানান, আল আমিন ও নাসরিন তার মাদ্রাসার শিক্ষার্থী। আল আমিন ২০১৯ সালের জেডিসিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

স্থানীয়রা জানান, আল-আমিনের সঙ্গে সহপাঠী নাসরিনের প্রেমের সম্পর্ক ছিল। ঈদের দিন তারা বাড়ি থেকে পালিয়ে যায়। পরে তাদের উদ্ধার করে ইউপি চেয়ারম্যান ইউছুফ আলীকে জানান স্বজনরা। উভয় পক্ষের সম্মতিতে ৭ লাখ টাকা দেনমোহরে চেয়ারম্যান নিজে উপস্থিত থেকে এই বাল্যবিয়ের কাজ সম্পন্ন করেন।

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান ইউছুফ আলী মিয়া জানান, বর-কনে উভয়পক্ষের লোকজন আমার কাছে আসেন। জন্ম নিবন্ধন সনদ দেখে বয়স ঠিক থাকায় উভয়পক্ষের সম্মতিতে এ বিয়ে দেওয়া হয়েছে।

চরমার্টিন ইউনিয়নের নিকাহ রেজিস্ট্রার কাজী মাকসুদুর রহমান বলেন, বর-কনের জন্ম সনদ অনুযায়ী ও সবার সম্মতিতে আমি বিয়ের কাজ সম্পন্ন করেছি। সনদে বয়স বাড়িয়ে দেওয়া হয়েছিল কিনা তা আমি জানি না৷ বর-কনে যে নবম শ্রেণিতে পড়ে তা আমাকে কেউ জানায়নি।

এ ব্যাপারে রাতে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবারক হোসেন বলেন, আমাকে বিষয়টি কেউ জানায়নি। খোঁজ নেওয়া হচ্ছে। সত্যতা মিললে বাল্যবিয়ের অপরাধে বর-কনেসহ সহযোগীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর