প্রতিটি জেলায় প্লাজমা ব্যাংক প্রতিষ্ঠার আহ্বান ডা. জাফরুল্লাহ চৌধুরীর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-10 13:15:28

করোনায় আক্রান্ত রোগীর চিকিৎসায় প্রতিটি জেলায় প্লাজমা ব্যাংক প্রতিষ্ঠা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার (৩১ মে) গণস্বাস্থ্য নগর হাসপাতালে জাতীয় ঐক্যফ্রন্টের দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু ডা. জাফরুল্লাহ চৌধুরীকে দেখতে গেলে তিনি এ কথা বলেন ।

জাহাঙ্গীর আলম মিন্টু বার্তা২৪.কম-কে জানান, বর্তমানে ডা. জাফরুল্লাহ চৌধুরী শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি নিয়মিত চিকিৎসা সেবা এবং খাওয়া দাওয়া করছেন।

করোনা পরিস্থিতিতে সারা দেশের প্রতিটি জেলায় প্লাজমা ব্যাংক স্থাপন ও করোনা চিকিৎসার জন্য ওষুধের দাম ক্রয়সীমার মধ্যে রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। করোনা চিকিৎসায় দেশে ওষুধের যে চড়া দাম তাতে গরিব মানুষের পক্ষে চিকিৎসা নেওয়া সম্ভব হচ্ছে না। তাই তিনি সরকারকে দ্রুত করোনায় চিকিৎসার জন্যে ওষুধের দাম ক্রয়সীমার মধ্যে রাখতে বলেন।

করোনাভাইরাস আক্রান্ত রোগীকে দ্রুত শনাক্ত করা গেলে অল্প টাকার ওষুধে করোনা আক্রান্ত রোগীরা সেরে উঠতে পারে। তার ধারণা সরকার গণস্বাস্থের উদ্ভাবিত কিট দ্রুত অনুমতি দিয়ে সর্বসাধারণের চিকিৎসা সেবায় এগিয়ে আসবেন বলে আশা প্রকাশ করেছেন ডা. জাফরুল্লাহ।

এ সম্পর্কিত আরও খবর