টেকনাফে পাহাড়ে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত

, জাতীয়

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ, কক্সবাজার | 2023-08-10 05:03:23

কক্সবাজারের টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মোঃ শরীফ (২৬) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ২টি দেশীয় তৈরি অস্ত্র, ৭ রাউন্ড তাজা কার্তুজ ও ৮ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

রোববার(৭ জুন) ভোর রাতে টেকনাফের হ্নীলা শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত ডাকাত শরীফ হলেন, টেকনাফের হ্নীলা শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে বসবাসকারী মোঃ সালামের ছেলে। তিনি রোহিঙ্গা ক্যাম্পের শীর্ষ ডাকাত জকির গ্রুপের সদস্য বলে জানা যায়।

পুলিশ সূত্রে জানায়, ওই সময় টেকনাফের হ্নীলা শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ব্লক ডি-৩ ও ব্লক ডি-৪ এর মাঝামমাঝি পাহাড়ের পাদদেশে অস্ত্রসহ রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের সদস্যদের অবস্থানের খবরে টেকনাফ মডেল থানার এসআই জামশেদের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযানে গেলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে।পুলিশও নিজেদের আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে রোহিঙ্গা ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। তবে স্থানীয় রোহিঙ্গাদের মাধ্যমে তার পরিচয়টি শনাক্ত করা হয়।

নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে ঘটনা সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার(ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছেন। নিহত ডাকাত রোহিঙ্গা শীর্ষ ডাকাত জকির গ্রুপের অন্যতম সদস্য।

এ সম্পর্কিত আরও খবর