খুলনা-৪ আসনে নৌকার মাঝি সালাম মুর্শেদী

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 06:45:09

খুলনা-৪ আসনের (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) উপনির্বাচনে নৌকা’র মাঝি হলেন সাবেক ফুটবলার শিল্পপতি আব্দুস সালাম মুর্শেদী। সোমবার (২০ আগস্ট) রাতে গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ মনোনয়ন দেয়া হয়।

এদিকে, সোমবার (২০ আস্ট) সন্ধ্যা পর্যন্ত আঞ্চলিক নির্বাচন অফিসে রিটার্নিং অফিসার কার্যালয় থেকে তিনজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

জানা গেছে, সোমবার রাতে গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাবেক ফুটবলার শিল্পপতি আব্দুস সালাম মুর্শেদীকে খুলনা-৪ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। গত ৩ মার্চ খুলনা সার্কিট হাউজ ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের রাজনীতিতে প্রবেশ করেন তিনি।  সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপিসহ মনোনয়ন বোর্ডের সদস্য, খুলনা জেলা আওয়ামী লীগের জেষ্ঠ্য নেতা সম্ভাব্য প্রার্থী ও তাদের অনুসারীরা উপস্থিত ছিলেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রিটানিং অফিসার মোঃ ইউনুচ আলী জানান, মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিচয়ে বিশিষ্ট ক্রীড়াবিদ আব্দুস সালাম মুর্শেদীর পক্ষে গোলাম হাবিব, জাতীয় পার্টির প্রার্থী হিসেবে নগর জাপার সদস্য ও খানজাহান আলী থানা শাখার সভাপতি এসএম আনিসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেজর (অবঃ) ডাঃ হাবিবুর রহমান।

তিনি বলেন, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ আগস্ট পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করা যাবে। এছাড়া ২৮ আগস্ট মনোনয়নপত্র বাছাই, ৪ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন এবং ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণের দিন ধার্য্য করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর