ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার চার এলাকা স্থানীয়ভাবে লকডাউন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-26 16:44:38

করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার চারটি এলাকাকে ১৫ দিনের জন্য স্থানীয়ভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৩ জুন) বিকাল থেকে ওই চার এলাকায় লকডাউন কার্যকর করা হয়েছে। জেলা সদরের পৌরসভার ওই চার এলাকায় করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়তে থাকায় উপজেলা করোনা প্রতিরোধ কমিটি এ সিদ্ধান্ত নেয়।

আজ দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। লকডাউনের ফলে ওই এলাকাগুলোতে কঠোর অবস্থানে থাকবে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। পাশাপাশি সেখানকার প্রবেশ ও প্রস্থানের পথ বন্ধ করে দেওয়া হচ্ছে।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার বিকাল পর্যন্ত জেলা সদর উপজেলায় ১১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে পৌর এলাকার ৪ নং ওয়ার্ডর পাইক পাড়া ও কালাইশ্রীপাড়া, ৫ নং ওয়ার্ডের মধ্যপাড়া, এবং ৮ নং ওয়ার্ডের কাজীপাড়া এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। এবং তা ক্রমেই এলাকায় ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এই কারণে ১৩ জুন শনিবার সদর উপজেলার করোনাভাইরাস প্রতিরোধ কমিটির এক সভায় উক্ত এলাকাগুলো স্থানীয়ভাবে লকডাউন করার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী ১৩ জুন থেকে ২৭ জুন পর্যন্ত জেলা পৌর এলাকার ওই চার এলাকায় বাহির থেকে কেউ ভিতরে প্রবেশ করবে না। এবং ভিতর থেকে কেউ বাইরে যেতে পারবে না। এই সময়ে এই এলাকায় জরুরি পরিষেবা ব্যতিত সকল প্রকার যান ও নৌ চলাচল বন্ধ থাকবে বলেও জানানো হয় গণবিজ্ঞপ্তিতে।

এ সম্পর্কিত আরও খবর