পাঁচদিন পর রাঙামাটিতে নতুন করে ২২ জনের করোনা শনাক্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-24 21:42:39

পাঁচ দিন বিরতির পর রাঙামাটিতে নতুন করে আরও ২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্য দিয়ে রাঙামাটিতে মোট করোনা পজিটিভ ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১০৪ জনে।

শনিবার (১৩ জুন) জেলা সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল এ তথ্য জানান। করোনা আক্রান্ত ২২ জনের মধ্যে বেশ কয়েকজন পুলিশ সদস্য রয়েছে বলে জানা গেছে। তবে কতজন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ডা. মোস্তফা কামাল জানান, শনিবার মোট ২২ জনের করোনা পজিটিভ রিপোর্ট আমরা হাতে পেয়েছি। এর মধ্যে দুপুরে চট্টগ্রামের সিভাস্যু থেকে ২৫টি রিপোর্ট আসে। যেখানে ৮ জনের করোনা পজিটিভ। এই আটজনই কাপ্তাই উপজেলার বাসিন্দা। শনিবার দিবাগত রাতে দ্বিতীয় দফায় আরও ৫৭ জনের রিপোর্ট হাতে পাই, যেখানে ১৪ জন করোনা পজিটিভ। চট্টগ্রামের ফৌজদার হাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় ওই ১৪ জনের করোনা পজিটিভ বলে শনাক্ত হন। এই ১৪ জনের সকলেই রাঙামাটি জেনারেল হাসপাতালে বিভিন্ন কারণে গেলে তাদের কাছ থেকে হাসপাতাল কর্তৃপক্ষ নমুনা সংগ্রহ করে চট্টগ্রাম পাঠিয়েছিলো।

তিনি আরও জানান, ২২ জনের মধ্যে বেশ কয়েকজন পুলিশ সদস্য রয়েছেন। তবে বিস্তারিত তথ্য জানতে সময় লাগবে। তার তথ্য মতে এই ২২ জনের মধ্যে ৮ বছরের শিশুকন্যা থেকে ৪৭ বছরের পৌঢ় রয়েছেন।

এদিকে কাপ্তাইয়ের করোনা পজিটিভ ৮ জনের মধ্যেও ৪ জন ওয়াগ্গাছড়া পাগলী পাড়া ক্যাম্পের পুলিশ সদস্য। এছাড়া একজন উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের কর্মচারী, একজন উপজেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানবিদ, একজন বড়ইছড়ি কর্ণফুলী সরকারি কলেজ এলাকার বাসিন্দা এবং অপর একজন রাইখালী ইউনিয়নের পূর্ব কোদালা এলাকার।

এ সম্পর্কিত আরও খবর