টাঙ্গাই‌লে হাসপাতা‌লে সেবা বন্ধ রে‌খে চি‌কিৎসক-কর্মচারী‌দের মানববন্ধন

, জাতীয়

ডি‌স্ট্রিক্ট ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-25 06:17:59

 

ক‌রোনাভাইরা‌সের ম‌ধ্যে সামাজিক দূরত্ব না মেনে মানববন্ধন ক‌রে‌ছে টাঙ্গাই‌লের কা‌লিহাতী উপ‌জেলা স্বাস্থ‌্যকম‌প্লে‌ক্সের চি‌কিৎসক ও কর্মচারীরা।

সোমবার (২২ জুন) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এর আগে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সাইদুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ প্রকাশ করায় এ মানববন্ধন করেন তারা।

জানা যায়, কালিহাতীর সালেংকা গ্রামের আবু মুহাম্মদ জিন্নাহ নামে এক ব্যক্তির উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে ২৮ লাখ টাকার দুর্নীতির অভিযোগ এনে দুর্নীতি দমন কমিশন টাঙ্গাইলের সমন্বিত কার্যালয়ে গত ১৭ জুন একটি লিখিত আবেদন করেন। সেই লিখিত অভিযোগের সূত্র ধরে ঢাকা থেকে প্রকাশিত কয়েকটি গণ্যমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এতে ক্ষুব্ধ হন ডা. সাইদুর রহমান। পরে সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন করা হয়।

এদিকে উপজেলার সকল স্বাস্থ্যকর্মীদের ডেকে এনে সামাজিক দূরত্ব না মেনে মানববন্ধন করার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকসহ সকল মহলে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

এছাড়া মানববন্ধননের ব্যানারে হলুদ সাংবাদিকতা শব্দ লেখায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন উপজেলার সংবাদকর্মীরা। মানববন্ধনে উপস্থিত সাংবাদিকদের বিষয়টি নজরে আসলে তারা তাৎক্ষণিকভাবে প্রতিবাদ করেন।

কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বিকম বলেন, সামাজিক দূরত্ব না মেনে ও সেবা বন্ধ করে স্বাস্থ্যকর্মীদের মানববন্ধনের বিষয়টি আমার জানা নেই ।

কালিহাতী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা বলেন, পৃথিবী যেখানে মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে ব্যস্ত। সেই সময়ে একজন স্বাস্থ্য কর্মকর্তার দুর্নীতি ঢাকতে সামাজিক দূরত্ব না মেনে ও সেবা বন্ধ করে মানববন্ধন করা অত্যন্ত নিন্দনীয়। বিষয়টি রাষ্ট্রীয়ভাবে তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সাইদুর রহমান সাংবাদিকদের বলেন, আমাকে ঘিরে মিথ্যা সংবাদের প্রতিবাদে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীরা মানববন্ধন করেছেন। অনেক লোকের সমাগম হওয়ায় সামাজিক দূরত্ব বজায় নাও থাকতে পারে। দুপুর একটায় মানবন্ধন হয়েছে। সেবা কার্যক্রম বন্ধ ছিল না।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা: মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, আমাকে অবহিত করে মানববন্ধনটি করা হয়নি। সামাজিক দূরত্ব না মেনে ও সেবা বন্ধ রেখে মানববন্ধন হয়ে থাকলে সেটা ঠিক হয়নি। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর