নীলফামারীতে জাল নোট ও ফেনসিডিলসহ গ্রেফতার ৮

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামরী | 2023-08-30 04:13:42

নীলফামারীতে প্রায় ৪ লাখ জাল টাকাসহ জাল টাকা তৈরি চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ডোমার থানা পুলিশ।

জাল টাকা তৈরি চক্রের গ্রেফতারকৃত ৫ সদস্য হলো টাঙ্গাইল জেলার চৌবাড়িয়া এলাকার সাদ্দাম(২৫), ময়মনসিংহ জেলার গৌরিপুরের বলফা গ্রামের শামসুল (২৯), একই এলাকার শফিকুল ইসলাম(২৪), মাদারীপুরের ছয়না গ্রামের সাইদুল খাঁ(২৬) ও ঢাকার দক্ষিন যাত্রাবাড়ির মাসুদ মিয়া(২৮)।

বুধবার (২৪ জুন) রাতে বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোখলেছুর রহমান।

ডোমার থানা পুলিশ সুত্র মতে, গতকাল মঙ্গলবার (২৩ জুন) বিকালে ওই চক্রের এক সদস্য সাদ্দাম নীলফামারীর ডোমার উপজেলার বাজারে একটি এক হাজার টাকা জাল নোট খুচরা করতে গিয়ে বচসায় জড়িয়ে পড়ে। খবর পেয়ে ডোমার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জয়ব্রত পাল, ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান, এসআই জহিরুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে উক্ত সাদ্দামকে আটক করে থানায় নেয়। সেখানে আটক ব্যক্তির নিকট থেকে আরো দুইটি এক হাজার টাকার জাল নোট পাওয়া যায়। এরপর জিজ্ঞাসাবাদে তার কাছে তথ্য পেয়ে রাতেই পুলিশ সুপারের নির্দেশনায় ডোমার থানা পুলিশ দ্রুত রওনা দেয় দিনাজপুর জেলা শহরে।

দিনাজপুর সদর থানা পুলিশের সহায়তায় পুলিশের দলটি দিনাজপুর শহরের চকবাজার লেনস্থ মৃগয়া আবাসিক হোটেলের ৬০৩ নম্বর কক্ষে অভিযান চালিয়ে অপর চারজনকে আটক করে। এ সময় তাদের নিকট থেকে বিভিন্ন সিরিজের ৩৮৫টি এক হাজার টাকার জাল নোট, একটি ৫০০ টাকা ও একটি একশত টাকা সহ সর্বমোট তিন লাখ ৮৫ হাজার ৬০০ টাকার জাল নোট উদ্ধারের মাধ্যমে জব্দ করে। এ ঘটনায় ডোমার থানায় মামলা দায়ের করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান জানায়, 'জাল টাকার চক্রটি শুধু নীলফামারীতে নয় রংপুর বিভাগের বিভিন্নস্থানে আস্তানা গেড়েছে। তাদের প্রধান টার্গেট আসন্ন কোরবানীর ঈদে জাল নোট ছড়িয়ে দেওয়া। ভবিষ্যতে জাল টাকা চক্রের সদস্যদের আটকে অভিযান অব্যহত থাকবে।'

এদিকে, বুধবার দুপুরে (২৪ জুন) নীলফামরী জেলা গোয়েন্দা পুলিশ সৈয়দপুর বাস টার্মিনাল শুটকির মোড় এলাকায় একটি প্রাইভেট কার থেকে ২০৫ বোতল ফেনসিডিল সহ ৩ জনকে গ্রেফতার করেছে।

আটক তিন জন হলেন, সৈয়দপুর পৌর শহরের বাবু পাড়া এলাকার আমিনুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম আরিফ (৩৫), দিনাজপুর জেলার চিরিরবন্দর থানার পলাশবাড়ী এলাকার আক্কাস আলী (৪৫) ও সিরাজুল ইসলাম (৫২)।

জেলা গোয়েন্দা বিভাগের পরিদর্শক লাইসুর রহমান বার্তা২৪.কম-কে জানান, 'গোপন সংবাদের ভিত্তিতে সৈয়দপুর শুটকি মোড় এলাকা থেকে একটি টয়োটা কার ও ২০৫ বোতল ফেনসিডিল সহ ৩ জনকে আটক করা হয়েছে। এই বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।'

এ সম্পর্কিত আরও খবর