লঞ্চডুবি: দেড় লাখ টাকা করে পাবে মৃতের পরিবার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 10:19:19

রাজধানীর শ্যামবাজার ফরাসগঞ্জে বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় মৃত ব্যক্তির পরিবারকে দেড় লাখ টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার (২৯ জুন) ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি এ ঘোষণা দেন বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান।

জাহাঙ্গীর আলম খান জানান, নৌপরিবহন মন্ত্রণালয়ের আন্ডারে বিআইডব্লিউটিএর নৌ দুর্যোগ তহবিল ফান্ড থেকে এই অর্থ দেওয়া হবে। তবে তাৎক্ষণিকভাবে দাফনের জন্য ১০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে প্রত্যেক মৃত ব্যক্তির পরিবারকে এবং ঢাকা জেলা প্রশাসক ২০ হাজার করে টাকা দিচ্ছে।

তিনি আরও জানান, লঞ্চডুবির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশ দিলেই ব্যবস্থা নেওয়া হবে বলে নির্দেশ দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

সোমবার সকাল নয়টার দিকে ময়ুর-২ নামের একটি লঞ্চের ধাক্কায় কমপক্ষে ৫০ জন যাত্রী নিয়ে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। কেরানীগঞ্জের একটি ডকইয়ার্ড থেকে মেরামত শেষে ময়ূর-২ নদীতে নামানোর সময় ওই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। এখন পর্যন্ত ৩১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষের দাবি, লঞ্চটিতে অর্ধশতাধিক যাত্রী ছিল। তবে প্রত্যক্ষদর্শীরা জানান, লঞ্চে দেড়শরও বেশি যাত্রী ছিল। 

আরও পড়ুন: 

বুড়িগঙ্গায় লঞ্চডুবি, শিশুসহ ৩১ জনের মরদেহ উদ্ধার

ডুব দিলেই মিলছে মরদেহ

সাদা প্যাকেটে মোড়ানো স্বজনের মরদেহ, শোকে স্তব্ধ সদরঘাট

 

এ সম্পর্কিত আরও খবর