কুমিল্লায় মোট করোনা শনাক্ত ৩৫০০, মৃত্যু ১'শ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-28 02:59:08

কুমিল্লায় নিয়ন্ত্রণে আসছে না করোনা পরিস্থিতি। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। প্রায় প্রতিদিনই জেলার নতুন নতুন এলাকায় সংক্রমিত হচ্ছে ভাইরাসটি। এর সঙ্গে পাল্লা দিয়ে বড় হচ্ছে মৃত্যুর মিছিলও।

মঙ্গলবার (৩০ জুন) জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে অতীতের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় নতুন করে সর্বোচ্চ ১৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৩ হাজার ৫০০ জনে দাঁড়িয়েছে।

এদিকে, প্রাণঘাতী করোনার ছোবলে জেলার নতুন করে ৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সদর দক্ষিণের ১, মুরাদনগরের ১, চৌদ্দগ্রামের ২, মনোহরগঞ্জের ১ ও লাকসামের জন রয়েছেন। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ১০০ জন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

অপরদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে ১৩৬ জন সুস্থ হয়েছেন। এনিয়ে সর্বমোট সুস্থ ১ হাজার ৪৫৩ জন। নতুন সুস্থদের মধ্যে কুমিল্লা নগরীর ১২, সদর দক্ষিণের ৮, দেবিদ্বারের ২৭, চৌদ্দগ্রামের ১২, বরুড়ার ৮, হোমনার ৫৬, নাঙ্গলকোটের ১৩ জন রয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিস থেকে জানা যায়, মঙ্গলবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৯২২ জনের। আর নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট পাওয়া গেছে ১৭ হাজার ৯৪২টি। এর মধ্যে ৩ হাজার ৫০০ জনের করোনা পজিটিভ এসেছে।

এ সম্পর্কিত আরও খবর