বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত মেরামতের নির্দেশ রেলমন্ত্রীর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 23:37:07

ভারী বর্ষণ ও উজান থেকে বয়ে আসা পাহাড়ি ঢলে পঞ্চগড় জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ফলে সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এমন অবস্থায় ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত মেরামতের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শুক্রবার (৩ জুলাই) পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলা খয়ের বাগান এলাকার রাঙ্গাপানি ব্রিজ এলাকার বন্যায় ভেসে যাওয়া সড়ক পরিদর্শনকালে তিনি এই নির্দেশনা দেন।

পরিদর্শনকালে মন্ত্রী বলেন, ‘জনদুর্ভোগ লাঘবে দ্রুত সড়ক মেরামত এবং বাইপাস সড়ক অথবা অস্থায়ী বাঁশের সাঁকো নির্মাণে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ও প্রশাসনকে নির্দেশ দেন।

এদিকে, প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় দেবীগঞ্জের খয়ের বাগান এলাকার রাঙ্গাপানি ব্রিজ এলাকার সড়কটি ভেঙে যায়। এতে দেবীগঞ্জ উপজেলার সঙ্গে ১নং চিলাহাটি টেপ্রীগঞ্জ ইউনিয়নের উপজেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয় এবং পঞ্চগড় জেলা সদরের সাথে দেবীগঞ্জ উপজেলা সদরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। যোগাযোগ বন্ধ হওয়াই ওই এলাকার মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মো. ইউসুফ আলী, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, এলজিইডির কর্মকর্তাসহ আরও অনেকেই।

এ সম্পর্কিত আরও খবর