সাংবাদিক মিজানুর রহমানের ১৭ম মৃত্যুবার্ষিকী আজ

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 16:51:43

সাংবাদিক ও ভাষা সৈনিক মিজানুর রহমানের ১৭ম মৃত্যুবার্ষিকী আজ (১৯ জুলাই)।

এ উপলক্ষে রোববার (১৯ জুলাই) সকালে মরহুমের গ্রামের বাড়িতে সাংবাদিক মিজানুর রহমান স্মৃতি পরিষদ ও গাজীপুর সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে কবর জিয়ারত ও দোয়ার আয়োজন করা হয়। একই দিন গাজীপুর প্রেসক্লাবে আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়।

দৈনিক গণমুখ সম্পাদক অধ্যাপক আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ও সাবেক সাধারণ সম্পাদক রাহিম সরকারের সঞ্চালনায় আয়োজিত আলোচনা ও স্মরণ সভায় মিজানুর রহমানের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক এম এ বারী, অধ্যাপক মুকুল কুমার মল্লিক, অধ্যাপক এনামুল হক প্রমুখ। পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা ও দোয়া মাহফিলে সাবেক সাধারণ সম্পাদক এম নজরুল ইসলাম, সাবেক সহসভাপতি মাহতাব উদ্দিন আহম্মদ ও সৈয়দ মুকছেদুল আলম লিটন, প্রেসক্লাবের সদস্য মীর মোহাম্মদ ফারুক, মো: মনিরুজ্জামান, এম.এ ফরিদ, সাদেক আলী, মোবারক হোসেন, সাব্বির আহম্মদ, আফজাল হোসেন, আবিদ হোসেন বুলবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, মিজানুর রহমান ছিলেন গাজীপুর প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক। তিনি ছিলেন একজন নির্লোভ, সাহসী এবং দেশপ্রেমিক সাংবাদিক। পেশাগত জীবনে তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মাওলানা আব্দুুল হামিদ খান ভাসানী এবং শেরে বাংলা একে ফজলুল হকের সান্নিধ্যে থেকে দেশ সেবায় কল্যাণমূলক কাজ করেছেন।

তিনি ঢাকা কলেজে ছাত্র থাকাকালীন ঢাকা জেলা ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগে তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বাণিজ্যিক সম্পাদকের পদ থেকে অবসর গ্রহণ করেন। এর আগে তিনি দৈনিক ইত্তেফাকের চিফ রিপোর্টার ও বাংলাদেশ প্রেস ইন্টারন্যাশনালের (বিপিআই) প্রধান সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি সাপ্তাহিক ভাওয়াল ও বঙ্গতাজ পত্রিকা প্রকাশনা ও সম্পাদনাসহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠনের সাথে যুক্ত থেকে বিভিন্ন পদে দায়িত্ব পালন করে বিশেষ অবদান রেখে গেছেন।

এ সম্পর্কিত আরও খবর