পদ্মার পানি বৃদ্ধি অব্যাহত, ৩ পয়েন্টেই বিপৎসীমার উপরে

, জাতীয়

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-28 04:26:27

রাজবাড়ী জেলার উপর দিয়ে প্রবাহিত পদ্মা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ফলে রাজবাড়ীর ৩টি পয়েন্টেই পানি এখন বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারণে রাজবাড়ীতে প্রায় ৬০ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। চরম ঝুঁকিতে রয়েছে দৌলতদিয়া লঞ্চ ও ফেরি ঘাট।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রাজবাড়ী জেলার পরিচালনা ও রক্ষণাবেক্ষণ বিভাগ বার্তা২৪.কমকে জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ৩টি পয়েন্টের মধ্যে গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে দশমিক ৬ সেন্টিমিটার, সদরের মহেন্দ্রপুরে দশমিক ৭ সেন্টিমিটার এবং পাংশার সেনগ্রামে দশমিক ১০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।

শনিবার (২৫ জুলাই) সকালের পরিমাপকৃত তথ্য অনুযায়ী দৌলতদিয়া পয়েন্টে দশমিক ৬ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে তা বিপৎসীমার ১১০ সেন্টিমিটার, সদরের মহেন্দ্রপুরে দশমিক ৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে দশমিক ৩৬ সেন্টিমিটার ও পাংশার সেনগ্রাম পয়েন্টে দশমিক ১০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে তা দশমিক ৭৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের তথ্য মতে, রাজবাড়ী জেলার উপর দিয়ে প্রবাহিত পদ্মা নদীর পানির স্রোতের বেগ সেকেন্ডে প্রায় ২ দশমিক ৫০ থেকে ৩ মিটার এবং গড়াই নদীতে সেকেন্ডে প্রায় ১ দশমিক ৫০ থেকে ২ মিটার।

এ সম্পর্কিত আরও খবর