ঈদে ঘরমুখো মানুষ মানছেনা স্বাস্থ্যবিধি

, জাতীয়

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-26 01:38:01

ঈদের আর মাত্র একদিন বাকি। এরই মাঝে ঘরে ফিরতে শুরু করেছে মানুষ। ঘর ফেরা এসব মানুষের বেশ ভিড় দেখা গেলেও চোখে পড়েনি কোনো প্রকার স্বাস্থ্যবিধি মানার চেষ্টা। কারো মাঝে নেই সামাজিক দূরত্ব। গাদাগাদি করেই সবাই ফিরছেন বাড়ি।

বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে এমনই চিত্র ধরা পড়ে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে। দেশের বৃহত্তম এই নৌ-রুট দিয়ে প্রতিদিন লাখো মানুষ পদ্মা নদী পার হচ্ছে। কিন্তু কেউ মানছেনা সরকারি নির্দেশিত আইন।

সরেজমিন দৌলতদিয়া ৫নং পল্টুনে গিয়ে দেখা যায়, পাটুরিয়া থেকে ছেড়ে আসা বড় একটি ফেরিতে প্রায় দুই শতাধিক মানুষ রয়েছে। তাদের মাঝে নেই সামাজিক দূরত্ব। তাছাড়া বেশির ভাগ মানুষই ব্যবহার করছেনা মাস্ক।

কারো মাঝে নেই সামাজিক দূরত্ব

এদিকে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধির সকল নির্দেশনা বাস্তবায়নের জন্য মাঠে কাজ করছে ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহিনী। সকাল থেকেই তারা দৌলতদিয়ার বিভিন্ন এলাকাতে টহল দিচ্ছেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক যাত্রী বার্তা২৪.কমকে বলেন, ভাই বাড়ি যেতে হবে। তাই যেভাবে সম্ভব যাচ্ছি। কি করবো বলেন। সবাইকেই তো গ্রামে যেতে হবে। তবে স্বাস্থ্যবিধি না মানায় আমাদেরই ক্ষতি হচ্ছে। কারণ এরমধ্যে কে করোনায় আক্রান্ত তা তো আমরা জানিনা।

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বার্তা২৪.কমকে বলেন, সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে এবং ঘাটের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ঘাট এলাকায় আমাদের বিশেষ ভ্রাম্যমাণ টিম রয়েছে। যাতে নেতৃত্ব দিচ্ছেন একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সম্পর্কিত আরও খবর