আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভা বুধবার

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 17:33:46

করোনার কারণে অনেক কিছুই আর আগের মতো করে চলছে না। পূর্ণাঙ্গ কার্যক্রম না হলেও থেমে নেই বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম। অনলাইনে বিভিন্ন সভা সেমিনারের পাশাপাশি নেতা-কর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলছেন কেন্দ্রীয় নেতারা।

দলকে চাঙ্গা করতে ৮ মাস ২২ দিন পর বসছে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভা। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় গণভবনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এই সভা। ২০১৯ সালের ২৪ ডিসেম্বর সবশেষ সভাপতিমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়েছিল বলে দলীয় সূত্র জানিয়েছে। নতুন কমিটি গঠনের পর এটি হবে সভাপতিমণ্ডলীর দ্বিতীয় সভা। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করবেন।

সাধারণত সভাপতিমণ্ডলীর সভায় সদস্যরা বিভিন্ন বিষয়ে পরামর্শ ও সুপারিশ দিয়ে থাকেন। সকলের সুপারিশের আলোকে সভাপতি পরবর্তী নির্দেশনা প্রদান করেন। ধারণা করা হচ্ছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শূন্য পদগুলো নিয়ে এই সভায় আলোচনা হতে পারে।

সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ও সাহারা খাতুনের মৃত্যুজনিত কারণে পদ দুটি শূন্য রয়েছে। এছাড়া ধর্ম বিষয়ক সম্পাদকের পদটিও শূন্য। তাছাড়া করোনা পরিস্থিতির মধ্যে দলকে আরও কিভাবে সক্রিয় রাখা যায় সেসব বিষয় নিয়ে আলোচনা হতে পারে। পাশাপাশি বেশ কয়েকটি আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে সে বিষয়ে পরামর্শ হতে পারে।

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে সভাপতিমণ্ডলীর সদস্যদের সভার বিষয়ে জানিয়েছেন। সভাপতিমণ্ডলীর সকল সদস্যকে স্বাস্থ্যবিধি মেনে সভায় উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যরা হলেন- সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, মোশাররফ হোসেন, পীযূষ কান্তি ভট্টাচার্য, নুরুল ইসলাম নাহিদ, আবদুর রাজ্জাক, মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, আবদুল মান্নান, আবদুল মতিন খসরু, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান ও শাজাহান খান।

এ সম্পর্কিত আরও খবর