নতুন বছ‌রে নতুন সরকার আসবে: দুদু

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:33:04

নতুন বছরে নতুন সরকার আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেছেন, ডিসেম্বরটা পার হোক তারপরে নতুন বছর আস‌বে। এই নতুন বছরে নতুন সরকার আসবে।

রোববার (৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদের উদ্যোগে স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস উপলক্ষে এ সভা হয়।

শামসুজ্জামান দুদু বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অর্জিত গণতন্ত্র ও স্বাধীনতা। এই গণতন্ত্র, স্বাধীনতাকে কারা ধ্বংস করেছে? জাতি হিসেবে যদি আমরা আত্মজিজ্ঞাসায় আসি তাহলে দেখবেন এদেশের ছাত্রজনতা, বীরজনতা স্বাধীনতা ও গণতন্ত্র অর্জন করেছিল। কিন্তু পরবর্তীকালে একটি রাজনৈতিক দল ও তার নেতৃবৃন্দ একদলীয় শাসন কায়েম করে গণতন্ত্র ও স্বাধীনতাকে ধ্বংস করেছে। ৯০ এর গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই জাতি আবার গণতন্ত্র পুনরুদ্ধার করেছিল। সেটা ধ্বংস করেছে কারা? এই প্রশ্নটা যদি করি তাহলে যে নামটি আসবে সেটা হলো আজ ক্ষমতায় আছে যারা।

বিএনপির এই শীর্ষস্থানীয় নেতা বলেন, দিনতো সামনে আসছে। এইসব থাকবে না। আজ যারা ক্ষমতায় আছে- পুলিশ, মিলিটারি, বিচারালয়, প্রশাসন, কিছু কিছু সাংবাদিক তার পক্ষে (শেখ হাসিনা) গীত গাওয়ার জন্য তারা তৈরি আছে। কিন্তু চাকরিও তো দরকার আছে। মানুষ চাকরিহারা, না খেয়ে আছে। দেশে এমন কোনো দ্রব্য নাই যার মূল্য তিন থেকে পাঁচগুণ বেশি হয় নাই। আমার কৃষক সমাজ, মেহনতি মানুষ ভয়ঙ্কর কষ্টে আছে। এমন একটা অবস্থায় দেশ চলছে।

প্রধানমন্ত্রী উদ্দেশ্যে তিনি বলেন, বেগম খালেদা জিয়া ও আমাদের অ্যাক্টিং চেয়ারপারসন তারেক রহমানকে এতো ভয় পান কেন? আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখেছেন। তার বাসাটাও কারাগার। তারেক রহমানকে আসতে দেন না কেন? তিনিতো স্বাধীনতার ঘোষকের জৈষ্ঠ পুত্র। বেগম খালেদা জিয়ার পরে তিনিও প্রধানমন্ত্রী হবেন। আপনি যদি প্রধানমন্ত্রী হয়ে থাকেন। সামনের নতুন বছরে ধারাবাহিকভাবে আমরা দুজন প্রধানমন্ত্রী পাব বেগম খালেদা জিয়া ও তারেক রহমান যোগ ক‌রেন।

ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ‌‌ ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, ডাক্তার জাহিদ, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর