বক্তব্য বিকৃত করা হয়েছে: দাবি মির্জা আব্বাসের

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 20:53:51

বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীকে সরকার গুম করেনি বলে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস যে বক্তব্য দিয়েছেন সেটা তিনি সরকারকে কটাক্ষ করে বলেছেন বলে দাবি করেছেন।

রোববার (১৮ এপ্রিল) বিকেলে শাহজাহানপুরে নিজ বাসায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

মির্জা আব্বাস বলেন, ‘ইলিয়াস আলীকে সরকার গুম করেনি বলে যে বক্তব্য আসছে সেটা আমি সরকারকে কটাক্ষ করে বলেছি। সরকার করেনি তাহলে কে করেছে খুঁজে বের করে দেয়া হোক। আমি তাই বলেছি।’ গণমাধ্যমে তার বক্তব্য বিকৃত করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

আব্বাস বলেন, ‘আমি যা বলেছি, ঠিকই বলেছি। আমার বক্তব্য খণ্ডিতভাবে প্রচার করা হয়েছে। একটি গণমাধ্যম লিখেছে যে, ৬ ঘণ্টা পর আব্বাসের ইউটার্ন। মির্জা আব্বাস ইউটার্ন করে না। যা বলেছি, ঠিক বলেছি।’

গতকাল (১৭ এপ্রিল) মির্জা আব্বাস বলেন, 'ইলিয়াস আলীর গুম হওয়ার আগের রাতে দলীয় অফিসে কোনো এক ব্যক্তির সাথে তার বাকবাতিণ্ডা হয়, ইলিয়াস খুব গালিগালাছ করেছিল তাকে।' এই বক্তব্যের প্রসঙ্গ টানলে মির্জা আব্বাস বলেন, না আমি এ কথা বলিনি। অফিসে কত কিছু হয়। মারামারি হয়েছে, বিভেদ হয়েছে। এটা তো হতেই পারে। কার সঙ্গে কার হয়েছে তা বলা তো ডিফিকাল্ট।

গতকালের বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, মহাসচিবের দৃষ্টি আকর্ষণ করে আমি বলেছি ইলিয়াস আলীর গুমের পিছনে আমার দলের মধ্যে যদি কেউ থাকে তাহলে এদেরকেও বাছাই করা দরকার।

সরকার ইলিয়াসকে গুম করেনি এই বক্তব্য সম্পর্কে জানতে চাইলে মির্জা আব্বাস বলেন, আমি বিএনপির স্থায়ী কমিটির সদস্য হয়ে কেনো বলব যে,- আমি জানি সরকার জড়িত নয়। আমি কটাক্ষ করে বলেছি। ইট মিনস সরকারই বলুক ইলিয়াস আলী কোথায় আছে? সরকারকেই জবাব দিতে হবে। এই সরকারের সময়ে একজন জলজ্যান্ত ইলিয়াস, একজন তরতাজা ইলিয়াস, সত্যভাষী একজন ইলিয়াস গুম হয়ে যাবে? সরকার জানে না। তাহলে কে করলো গুম? আমি এটা বলতে চেয়েছি।'

এ সময় মির্জা আব্বাসের বাসায় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সমাজসেবা সম্পাদক কামরুজ্জামান রতন, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর