রাজনীতিতে ফিরেছেন রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 18:13:35

অসুস্থতার কারণে প্রায় ৫ মাস রাজনীতি থেকে দূরে থাকার পর প্রকাশ্যে রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (৬ আগস্ট) সকালে বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করতে যান তিনি।

এর আগে গত ১৭ মার্চ রুহুল কবির রিজভীর করোনা শনাক্ত হয়। ১৮ মার্চ উন্নত চিকিৎসার জন্য স্কয়ার হাসপাতালে ভর্তি হন তিনি। ১ এপ্রিল তার শ্বাসকষ্ট দেখা দিলে স্কয়ার হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয় তাকে। পরে এক পর্যায়ে গত ১৭ এপ্রিল করোনামুক্ত হন তিনি। চিকিৎসা শেষে ৯মে বাসায় ফেরেন বিএনপির এই নেতা। বাসাতেও তিনি চিকিৎসকদের পরামর্শে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা নিচ্ছেন।

কবর জিয়ারতের পর সাংবাদিকদের মুখোমুখি হন রুহুল কবির রিজভী। এসময় তিনি বলেন, আপনারা দেখেছেন, টিকা নিয়ে কত নাটক হয়েছে এবং কত নাটক হচ্ছে। মানুষের দৃষ্টিকে ভিন্নখাতে নেয়ার জন্য সরকারের এমন কোনো প্রচেষ্টা নাই যেটা তারা করছেন না। প্রথমে সরকার বললেন যে, ৭দিন গণটিকা দেয়া হবে। পরে বলছেন যে একদিন গণটিকা দেবো। কিন্তু এটির কোনো বাস্তব ভিত্তি নেই।

তিনি বলেন, তারা (সরকার) যেটা বলবে তার উল্টোটাই হবে এবং উল্টোটা আমরা দেখতে পারছি। বিশেষ করে জেলা পর্যায়ে ‍উপজেলা পর্যায়ে করোনার কোনো চিকিৎসা নাই। না আছে আইসিইউ, না আছে অক্সিজেন সরবারহ, না আছে কোনো ঔষধপত্র। একটা মরণ বদ্ধভূমিতে পরিণত হয়েছে জেলা-উপজেলা পর্যায়ে। সত্যিকারের যদি সরকার থাকতো এমনটা হতো না। দেড় বছর সময় পেলেন কেনো জেলা পর্যায়ে হাসপাতালগুলোতে অক্সিজেন সরবারহ হয় না? সেখানে কেনো প্রয়োজনীয় ঔষধপত্র নেই? এটার কারণ একটাই- লুটপাটের ভাবধারায় অনুপ্রাণিত সরকার কখনোই জনগণের জীবন বাঁচাতে এগিয়ে আসবে না।

রিজভী অভিযোগ করে বলেন, কী পরিস্থিতির মধ্যে মানুষ যাচ্ছে। একটা সিন্ডিকেট করোনা সংক্রান্ত সমস্ত কেনাকাটায় তারা (ক্ষমতাসীন) মাতব্বরি করছে এবং এই যে অনিয়ম-দুর্নীতি পঙ্কিলতার মধ্যে গোটা সিস্টেমটাকে সমস্ত হেলথ কেয়ার সিস্টেমটাকে আজকে ধ্বংস করে দেয়া হয়েছে। স্বাস্থ্যখাতে প্রত্যেকটি কেনা-কাটায় ভয়ংকর দুর্নীতির কথা আজ উচ্চারিত হচ্ছে। অথচ সরকার এই ব্যাপারে কোনো ব্যবস্থা নিচ্ছে না। তারা ভিন্ন কথা বলছেন, তারা তেলেসমাতি কথা-বার্তা বলছেন-এই করছি, ওই করেছি।

এ সময়ে উপস্থিত ছিলেন ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ ও মহাসচিব অধ্যাপক আব্দুস সালাম, কেন্দ্রীয় নেতা ডা. শহিদ হাসান, জহিরুল ইসলাম শাকিল, মেহেদি হাসান, নিলুফা ইয়াসমীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর