খালেদা জিয়া আবার প্রধানমন্ত্রী হবে: দুদু

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 10:19:15

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বেগম খালেদা জিয়া আবার এদেশের প্রধানমন্ত্রী হবেন। এটা আমার ইচ্ছা না, এদেশের মানুষ তাকে পছন্দ করে। তারেক রহমান এদেশে আবার আসবে। কারণ শেখ মুজিবুর রহমান যখন সপরিবারে নির্মমভাবে খুন হন, অনেকেই ভেবেছিলেন শেখ হাসিনা এদেশে আর আসতে পারবে না। শহীদ জিয়াউর রহমান তাকে আসার সুযোগ দিয়েছেন। তারেক রহমানও আসবে। তবে কৃতকর্মের মুখোমুখি সবারই হতে হবে।

বুধবার (৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ঐতিহাসিক ৭ নভেম্বর ‘মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা এবং খালেদা জিয়া সুস্থতা কমনায় দোয়া মাহফিলে তিনি এসব কথা বল। অনুষ্ঠানে আয়োজন করে স্বাধীনতা ফোরাম।

শামসুজ্জামান দুদু বলেন, ১৯৭১ সাল এবং ৭ নভেম্বরের ইতিহাস যদি বোঝা না যায় তাহলে বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাস, স্বাধীনতার ইতিহাস পরিষ্কারভাবে বুঝা যাবে না। এই দুইটা বুঝতে হবে। ৭১ সালে স্বাধীনতার জন্য শহীদ জিয়াউর রহমানের ঘোষণা, যুদ্ধের ঘোষণা...। যুদ্ধের মহানায়ক জিয়াউর রহমান। আর আন্দোলন সংগ্রামের নায়ক হচ্ছে মওলানা ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শেখ মুজিবুর রহমান। কাউকে ছোট করার দরকার নাই।

‘সাহস থাকলে তারেক দেশে আসুক’; প্রধানমন্ত্রীর এমন হুঁশিয়ারির জবাবে শামসুজ্জামান দুদু বলেন, সাহস থাকলে প্রধানমন্ত্রী কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচন দেন। এই সাহসটুকু যদি দেখান, তাহলে কেউ ফুলের মালা না দিলেও আমি আপনাকে ফুলের মালা দিয়ে আসব। একটু সাহস দেখান। লোকের সাহসের দিকে আপনার এত নজর কেনো? এই সাহস আপনার নাই। আপনি অন্যের সাহসের দিকে নজর দিয়েছেন, এই কারণে বেগম খালেদা জিয়াকে জেলখানায়, তাকে ছেড়ে দেন। এই সাহস দেখান।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্য তিনি বলেন, আপনি গণতন্ত্রের সকল জানালা বন্ধ করে দিয়েছেন, সকল দরজা বন্ধ করে দিয়েছেন। একা একা রাজনীতি করছেন। সাহস থাকলে শহীদ জিয়াউর রহমানের মতো সব ওপেন করে দেন। জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর সকল দলকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন।
সাহসটা বাংলাদেশের মানুষ জানে, বেশি সময় নেওয়া ঠিক হবে না প্রধানমন্ত্রীর। এদেশের মানুষ গণতন্ত্র পছন্দ করে, স্বাধীনতা পছন্দ করে। স্বাধীনতা ও গণতন্ত্রের পক্ষে যারা থাকে এদেশের মানুষ তাদের পছন্দ করে। স্বৈরতন্ত্রের পক্ষে যারা থাকে তাদের এদেশের মানুষ পছন্দ করে না বলেই আয়ুব খান থাকতে পারে নাই।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ'র সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর দক্ষিণদ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর