নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান পরিবর্তন হয়নি: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

৭ জানুয়ারির নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান পরিবর্তন হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৫ মে) রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির লিয়াঁজো কমিটি’র সাথে গণফোরামের বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

কূটনৈতিক স্বার্থ রক্ষায় যুক্তরাষ্ট্র বর্তমান সরকারের সঙ্গে সম্পর্ক রেখে চলছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, তবে নির্বাচন ইস্যুতে যুক্তরাষ্ট্র তাদের আগের অবস্থানেই আছে, জনগণের চাওয়া-পাওয়ার বিপক্ষে তারা না।

সরকার এক দলীয় শাসন ব্যবস্থা টিকিয়ে রাখতে সব ধরনের অপকৌশলের প্রয়োগ করেছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, সমস্ত রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করা হয়েছে। রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে। মানুষের অধিকার ফিরিয়ে আনতেই কাজ করছে বিএনপি ও শরিকরা।

বিজ্ঞাপন

যুগপৎ আন্দোলনের নতুন কর্মকৌশল চূড়ান্ত করতে বুধবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে প্রথম দফায় গণফোরামের একাংশ ও পিপলস্ পার্টির সঙ্গে বৈঠক করে লিঁয়াজো কমিটি। এতে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দ্বিতীয় দফায় গণতন্ত্র মঞ্চে ছাড়া আরও ছয়টি দলের নেতাদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, গণফোরাম সভাপতি মোস্তফা মহসিন মন্টু'র নেতৃত্বে গণফোরামের শীর্ষ নেতৃবৃন্দ।