‘অধিকার রক্ষার আন্দোলনে জাপা পিছপা হবে না’

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 13:26:17

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, মানুষের অধিকার রক্ষার আন্দোলনে জাতীয় পার্টি কখনোই পিছপা হবে না। মানুষের অধিকার প্রতিষ্ঠাই আমাদের রাজনীতি।

শনিবার (৫ মার্চ) জাপার বনানী কার্যালয় মিলনায়তনে যোগদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এ সময় বিশিষ্ট ব্যবসায়ী মেজবাহ উদ্দিন মো. জীবন চৌধুরী জাতীয় পার্টির চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে দলর্টিতে যোগদেন।

তিনি বলেন, দেশের মানুষ ভালো নেই। ঠুনকো কারণ দেখিয়ে সরকার জ্বালানি তেল, গ্যাসের দাম বাড়িয়ে দিয়েছে। এতে পরিবহন ব্যয় বেড়ে গেছে। পরিবহন ও উৎপাদন ব্যয় বাড়ার অজুহাতে প্রতিদিন নিত্যপণ্যের দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে। প্রতিদিন মানুষের ব্যয় বাড়ছে কিন্তু আয় বাড়ছে না। অর্থের অভাবে সাধারণ মানুষের সংসার চালাতে নাভিশ্বাস উঠেছে। বেশির ভাগ মানুষই প্রয়োজনীয় অর্থের অভাবে চিকিৎসা করতে পারছে না। দেশে বেকারের সংখ্যা বেড়েই চলছে, তাদের জন্য কাজের সংস্থান নেই। এমন বাস্তবতা থেকে মুক্তি চায় দেশের মানুষ। ১৯৯১ সাল থেকে আওয়ামী লীগ ও বিএনপি দেশের অর্থনীতি ও বাজার ব্যবস্থা ভেঙে দিয়েছে। দেশের মানুষ এখন আর আওয়ামী লীগ ও বিএনপিকে বিশ্বাস করে না। তারা বিকল্প শক্তি হিসেবে জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। তাই দেশের মানুষের প্রত্যাশা পূরণ করতেই জাতীয় পার্টিকে সংগঠিত হতে হবে।

উপস্থিত ছিলেন মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, হাবিবুর রহমান, সুনীল শুভরায়, এস এম ফয়সাল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, এডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা শেরীফা কাদের এমপি, এম এম নিয়াজ উদ্দিন, আবদুল্লাহ সিদ্দিকী, হেনা খান পন্নী, ভাইস-চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, মো. জসিম উদ্দিন ভূঁইয়া, মো. বেলাল হোসেন, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, সাইফুদ্দিন খালেদ, মাখন সরকার, সম্পাদক মণ্ডলীর সদস্য এম এ রাজ্জাক খান, এ্যড শাকিব রহমান, যুগ্ম সম্পাদক জাকির হোসেন মৃধা, তিতাস মোস্তফা, আলাউদ্দিন মৃধা, লোকমান ভূঁইয়া রাজু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর